বাসস দেশ-৪৮ : হেফাজত নেতা হারুন ইজহার আরও ৩ দিনের রিমান্ডে

114

বাসস দেশ-৪৮
রিমান্ডে-হারুন ইজহার
হেফাজত নেতা হারুন ইজহার আরও ৩ দিনের রিমান্ডে
চট্টগ্রাম, ১১ মে ২০২১ (বাসস) : হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজহারের আরও ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন চট্টগ্রামের আদালত।
মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশক আহম্মদ খন্দকারের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। গত ২১ এপ্রিল চট্টগ্রামের হাটহাজারী থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় এ রিমান্ড আবেদন করেন পুলিশ। এরআগে গত ৩ মে তাকে তিন মামলায় তিন দিন করে মোট ৯ দিনের রিমান্ডে দিয়েছিল আদালত। মুফতি হারুন ইজাহার ইসলামি ঐক্যজোটের একাংশের সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর বড় ছেলে।
চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হাটহাজারী থানার সহিংসতার মামলায় হারুন ইজহারের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
প্রসঙ্গত, গত ২৯ এপ্রিল ভোররাতে চট্টগ্রাম নগরের লালখান বাজার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে হারুন ইজহারকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে র‌্যাব তাকে হাটহাজারীর সহিংসতার ঘটনার ‘মদদদাতা’ দাবি করে হাটহাজারী থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরের দিন ৩০ এপ্রিল তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
আদালত সূত্র জানায়, হেফাজতে ইসলামের আগের কমিটির যুগ্ম মহাসচিব মঈনুদ্দীন রুহীর গত বছরের সেপ্টেম্বরে করা মারধরের মামলা, থানায় হামলা ও ভাঙচুরের অভিযোগে পুলিশের করা দুই মামলাসহ তিন মামলায় হারুনকে জিজ্ঞাসাবাদ করতে হাটহাজারী থানার পুলিশ রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে।
এরআগে হারুন ইজহার বিস্ফোরক মামলায়ও ২০১৩ সালে গ্রেপ্তার হন। তার বিরুদ্ধে আগের ১৭টির পাশাপাশি এবার নতুন করে আরও ৫টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এনিয়ে তার মামলা সংখ্যা মোট ২২টি।
বাসস/জিই/কেএস/২০০০/অমি