তরুণদের প্রাধান্য দিয়ে নতুন কমিটি চিটাগং চেম্বারের

88

চট্টগ্রাম, ১১ মে ২০২১ (বাসস) : বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৪ পরিচালক নির্বাচিত হয়েছে চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালনা পরিষদে। এবার তরুণ ব্যবসায়ীদের সাংগঠনিক করার উদ্দেশ্যে গঠিত হয়েছে নতুন কমিটি। এরমধ্যে রয়েছেন আগের ১৩ ও নতুন ১১ জন পরিচালক।
চিটাগং চেম্বার সূত্রে জানা যায়, চিটাগং চেম্বার নির্বাচনে ১০ জুন ভোট গ্রহণের কথা থাকলেও, নতুন ও পুরানো পরিচালক ২৪ জনের পদে কোনো প্রতিদ্বন্দ্বী ছিলেন না। তবে পরিচালক পদে ২৯ জন মনোনয়নপত্র নিলেও বাকি ৫ জন মনোনয়নপত্র জমা না দেওয়ায় এবার নির্বাচন অনুষ্ঠিত হয়নি।
মঙ্গলবার আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বারের নির্বাচন পরিচালনা পর্ষদের প্রধান নুরুন নেওয়াজ সেলিমের তত্ত্বাবধানে ও নবনির্বাচিত পরিচালক একেএম আক্তার হোসেনের সভাপতিত্বে চেম্বার প্রেসিডিয়াম নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় নির্বাচন পরিচালনা পর্ষদের সদস্য সরওয়ার হোসেন জামিল ও মো. ওয়াহিদ আলম উপস্থিত ছিলেন।
সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মাহবুবুল আলম। তিনি টানা ৫ম বারের মতো এবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় চিটাগং চেম্বার সভাপতি হয়েছেন। এছাড়া সিনিয়র সহ-সভাপতি হয়েছেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন এবং নতুন করে ভাইস প্রেসিডেন্ট হয়েছেন দেশের অন্যতম শীর্ষ পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান প্যাসিফিক জিন্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর।
আগেই পরিচালক নির্বাচিত হয়েছেন অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অঞ্জন শেখর দাশ, বেনজির চৌধুরী নিশান, হাসনাত মোহাম্মদ আবু ওবায়দা, ইফতেখার হোসেন, মো. শাহরিয়ার জাহান, নাজমুল করিম চৌধুরী শারুন, এস এম তাসিন জুনায়েদ, সালমান হাবিব, শাহজাদা ফওজুল আলিফ খান, সাজির আহমেদ, একেএম আখতার হোসাইন, জহিরুল ইসলাম চৌধুরী, মো. রাকিবুর রহমান, শাকিফ আহমেদ সালাম, তানভীর মোস্তফা চৌধুরী, মো. ইফতেখার ফয়সাল, মো. আদনানুল ইসলাম, মো. নাসিরুল আলম, মো. সিরাজুল ইসলাম ও মো. ওমর ফারুক।
জানা যায়, চার ক্যাটাগরির ২৪ জন পরিচালক চেম্বার পরিচালনা করেন। এরমধ্যে অর্ডিনারি গ্রুপের ১২ জন, অ্যাসোসিয়েটস ক্লাসের ৬ জন, টাউন অ্যাসোসিয়েশন গ্রুপের ৩ জন এবং ট্রেড গ্রুপের ৩ জন পরিচালকের পরিচালনা পর্ষদ ২ বছরের জন্য চট্টগ্রাম চেম্বার পরিচালনা করেন।
চেম্বার পরিচালক অঞ্জন শেখর দাশ বলেন, চিটাগং চেম্বারের কমিটি যথেষ্ট সক্ষমতার সাথে দায়িত্ব পালন করছে। এবার আমরা মূলতঃ তরুণদের নিয়ে কাজ করার চেষ্টা করছি। সে আলোকে এবারের কমিটি সাজানো হয়েছে।