বাসস দেশ-২৯ : অনলাইনে জুয়া খেলার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী গ্রেফতার

86

বাসস দেশ-২৯
সিটিটিসি-গ্রেফতার
অনলাইনে জুয়া খেলার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী গ্রেফতার
ঢাকা, ১১ মে, ২০২১ (বাসস) : ভার্চুয়াল কারেন্সী ব্যবহার করে ক্যাসিনো প্লাটফর্মের মাধ্যমে অনলাইন জুয়া খেলার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে রাজধানীর নিকুঞ্জ এলাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।
গ্রেফতারকৃতরা হলেন, মো. শাহিনুর রহমান (২৬), দীপ্ত রায় প্রান্ত (২৫), মো. গোলাম মোস্তফা (২৬) ও মো. রাকিবুল হাসান (২৭)।
তাদের কাছ থেকে অনলাইন জুয়ায় ব্যবহৃত ল্যাপটপ, আইপ্যাড, একাধিক স্মার্ট ফোন, হার্ডডিস্ক, পাসপোর্ট এবং জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।
ইকোনমিক ক্রাইম এন্ড হিউম্যান ট্রাফিকিং টিমের সহকারি পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম আজ এসব তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিওিতে সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
তিনি জানান, একটি সংঘবদ্ধ দেশী ও বিদেশী প্রতারকচক্র বিভিন্ন ধরনের ভার্চুয়াল কারেন্সী এবং পেমেন্ট গেটওয়ে এবং লাইনবেট ব্যবহার করে অনলাইন জুয়া পরিচালনা করছে।
সাইফুল ইসলাম বলেন, গ্রেফতার হওয়া শাহিনুর ক্যাসিনো প্লাটফর্মের বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন জুয়া পরিচালনাসহ অর্থ লেনদেন করে এবং পেমেন্ট গেটওয়ে মেলবেট ও লাইনবেটের সরাসরি এজেন্ট। গ্রেফতারকৃত দীপ্ত রায়, মোস্তফা ও রাকিবুল মুভক্যাসের মাধ্যমে অনলাইন জুয়া পরিচালনা করতো।
প্রাথমিক জিজ্ঞাবাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে অবৈধ জুয়া পরিচালনার ভার্চুয়াল কারেন্সী আদান-প্রদান এবং ডিপোজিট-এনক্যাশ করতো। তারা দেশ বিদেশের বিভিন্ন এজেন্টের নিকট হতে কারেন্সী সংগ্রহ করে এবং দেশব্যাপী অনলাইন জুয়াড়িদের সরবরাহ করতেন। তাদের গ্রাহকদের সাথে এই কারেন্সী বিক্রয় এবং এনক্যাশের জন্য জয়পুরহাটের আক্কেলপুর, টাংগাইল এবং ঢাকাসহ বিভিন্ন এলাকার বিকাশ,নগদ ও রকেট এজেন্ট নম্বর ব্যবহার করতো।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে খিলক্ষেত থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।
তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আজ আদালতে পঠানো হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭০০/কেকে