চৌদ্দগ্রামে ভেজাল তেল কারখানায় জরিমানা

200

কুমিল্লা (দক্ষিণ), ১০ মে, ২০২১ (বাসস) : ভেজাল সয়াবিন তেল তৈরির কারখানার সন্ধান মিলেছে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার একটি বাড়িতে। আজ সোমবার বেলা ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে ভেজাল সয়াবিন তৈরীর ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং চৌদ্দগ্রাম উপজেলা সহকারী নির্বাহী কর্মকর্তা (ভূমি) আল-আমিন সরকার।
এ অভিযানে অংশ নেয়া কুমিল্লা বিএসটিআই ফিল্ড অফিসার শাহীদুল ইসলাম বাসসকে জানান, ভ্রাম্যমাণ আদালত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিএসটিআইর কোনো প্রকার অনুমোদন বা লাইসেন্স ছাড়াই তৈরি করা এসব ভেজাল সয়াবিন তেল তৈরির প্লস্টিক কৌটা, স্টিকার ও মেশিনসহ নানা সামগ্রী জব্দ করেন এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানারটিকে ৩০ হাজার টাকা জরিমানা করে।
তিনি আরো জানান, বিএসটিআইর লাইসেন্স ছাড়াই লোগো ব্যবহার, পানি ফিল্টারের মেশিনে তেল পরিশোধন করা, ভিটামিন এ’ সমৃদ্ধ না করেও কৌটার ওপর লাগানো স্টিকারে লেখে রাখা আইনের লঙ্ঘন।
উপজেলা সহকারী নির্বাহী কর্মকর্তা (ভূমি) আল-আমিন সরকার বাসসকে বলেন, এ প্রতিষ্ঠানটি ভেজাল তেল নামি দামি ব্যান্ডের লগু ব্যবহার করে বাজারজাত করছে এ প্রতিষ্ঠানটিকে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে জরিমানা করে সতর্ক করা হয়।