বাসস দেশ-৫২ : চিকিৎসার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী : স্বপন ভট্টাচার্য্য

74

বাসস দেশ-৫২
স্বপন-উদ্ভোধন
চিকিৎসার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী : স্বপন ভট্টাচার্য্য
ঢাকা, ৯ মে, ২০২১ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের জন্য চিকিৎসা সেবার মান উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, প্রতিটি জেলায় আইসিইউ স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। তারই ধারাবাহিকতায় প্রত্যেক জেলায় উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে।
স্বপন ভট্টাচার্য্য আজ দুপুরে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৮ শয্যার আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) এবং ভেন্টিলেটর সেবার উদ্ভোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
পরে প্রতিমন্ত্রী হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় অংশ গ্রহণ করেন।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলিপ কুমার রায় ও যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন।
স্বপন ভট্টাচার্য্য বলেন, সরকারী হাসপাতালে চিকিৎসা প্রত্যাশীদের সন্তুষ্টি অর্জন করতে হবে । তা না হলে দেশের মানুষ সরকারী হাসপাতালের প্রতি আস্থা হারাবে।
তিনি বলেন, এজন্য সকল চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিকভাবে কাজ করতে হবে। হাসপাতালকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে, যাতে চিকিৎসা নিতে আসা মানুষ স্বস্তিবোধ করে।
বাসস/সবি/এমএএস/২২৩০/স্বব