বাসস দেশ-৫০ : সঠিক সময়ে খাদ্যশস্য ঘরে তুলতে পারলে দেশে খাদ্যের সমস্যা হবে না : খাদ্যমন্ত্রী

34

বাসস দেশ-৫০
খাদ্যমন্ত্রী-খাদ্য সংগ্রহ
সঠিক সময়ে খাদ্যশস্য ঘরে তুলতে পারলে দেশে খাদ্যের সমস্যা হবে না : খাদ্যমন্ত্রী
ঢাকা, ৯ মে, ২০২১ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চলতি বোরো মৌসুমে সঠিক সময়ে নতুন ফসল ঘরে তুলতে পারলে খাদ্যের সমস্যা হবে না।
খাদ্যশস্য সংগ্রহের গতি বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, খাদ্যশস্য সংগ্রহে ধানকে প্রাধান্য দিতে হবে এবং কৃষকরা যাতে কোনভাবেই হয়রানীর শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
সাধন চন্দ্র মজুমদার আজ অনলাইনে চট্টগ্রাম ও সিলেট বিভাগের সঙ্গে চলমান খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রম নিয়ে আয়োজিত এক ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে এসব কথা বলেন।
খাদ্য সচিব ডক্টর মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার , আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, চট্টগ্রাম ও সিলেট বিভাগের প্রতিটি জেলার খাদ্য নিয়ন্ত্রক ও মিল মালিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের প্রতিটি জেলার করোনাভাইরাস মোকাবেলা কার্যক্রম, চলতি বোরো ধান কাটা ও মাড়াই, সরকারীভাবে ধান-চাল সংগ্রহ কার্যক্রম সহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রী।
সাধন চন্দ্র মজুমদার বলেন, বিশ্বের প্রতিটি দেশের মতো আমাদের দেশও একটি মহামারির মধ্য দিয়ে যাচ্ছে। করোনাভাইরাসের মহামারি পরবর্তী খাদ্য সরবরাহ নিশ্চিত করার জন্য পরস্পর পরস্পরের সঙ্গে মিলেমিশে, ভালো আচারণ ও সততা-নিষ্ঠার মাধ্যমে চলমান খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রম শতভাগ সফল করতে হবে।
তিনি আরো বলেন, বর্তমান সময়ে আমরা যেমন করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছি, তেমনি মহামারি পরবর্তী খাদ্যের যোগান নিশ্চিত করার জন্যও এখন থেকেই আমাদের লড়াই শুরু করতে হবে।
বাসস/সবি/এমএএস/২২৩০/স্বব