ভোলায় লকডাউনের শর্ত ভঙ্গের দায়ে ৫৭ জনের অর্থদন্ড

191

ভোলা, ৯ মে, ২০২১ (বাসস) : জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে ৫৭ জনকে ৪৭ হাজার ২’শ টাকা অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় স্থানীয় প্রশাসনের উদ্যোগে পৃথক ৮টি অভিযান পরিচালনা করে ৫৭ টি মামলায় এ জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভ’ুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মোবাইল কোর্টে নেতৃত্ব দেন।
অভিযানে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মাস্ক পরিধান না করা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, নির্দিষ্ট সময়ের পর দোকান খোলা রাখা, লকডাউনের শর্ত ভঙ্গসহ আইন অমান্য করার দায়ে জরিমানা করা হয়। এসময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান আজ সকালে বাসস’কে বলেন, জনসাধারণকে লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্যবাধকতা নিশ্চিত করতে জেলা প্রশাসন প্রতিদিনই মোবাইল কোর্ট পরিচালনা করে আসছে। শনিবারের জরিমানার মধ্যে সদর উপজেলায় ৩৪ জনকে ৩০ হাজার টাকা, বোরহানউদ্দিনে ৮ জনকে ৩ হাজার ৬’শ টাকা, দৌলতখানে ১০ জনকে ২১’শ টাকা ও মনপুরা উপজেলায় ৫ জনকে ১১ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়।
তিনি আরো বলেন, অভিযান পরিচালনার ফলে মানুষের মধ্যে মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া লকডাউনের শুরু থেকে এ পর্যন্ত জেলায় প্রায় ৩৫ হাজার মাস্ক সাধারণ মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।