বাসস ক্রীড়া-৪ : ডার্বি জিতে লিগ ওয়ান শিরোপার আরো কাছে লিলি

136

বাসস ক্রীড়া-৪
ফুটবল-লিগ ওয়ান
ডার্বি জিতে লিগ ওয়ান শিরোপার আরো কাছে লিলি
প্যারিস, ৮ মে ২০২১ (বাসস) : স্থানীয় প্রতিদ্বন্দ্বী লেন্সের বিপক্ষে শুক্রবার ৩-০ গোলে জয়ী হয়ে ফরাসি লিগ ওয়ান শিরোপার আরো কাছে পৌঁছে গেছে টেবিলের শীর্ষে থাকা লিলি।
লেন্সের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে অভিজ্ঞ টার্কিশ স্ট্রাইকার বুরাক ইয়েলমাজ লিলিকে এগিয়ে দেন। দ্বিতীয় হলুদ কার্ডের কারনে লেন্স ডিফেন্ডার ক্লেমেন্ট মিচেলিন লাল কার্ড দেখে বাইরে চলে গেলে লিলির জয় আরো সহজ হয়ে উঠে।
মৌসুম শেষ হতে এখনো দুই ম্যাচ বাকি আছে। এর মধ্যে এই জয়ের ফলে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজির থেকে চার পয়েন্ট এগিয়ে টেবিলের চতুর্থ স্থানটি সুসংহত করেছে লিলি। রোববার পিএসজি টেবিলের সপ্তম স্থানে থাকা রেনের মুখোমুখি হবে। তিন ম্যাচ হাতে রেখে তৃতীয় স্থানে থাকা মোনাকো লিলির থেকে আট পয়েন্ট পিছিয়ে রয়েছে।
গোল ব্যবধানে পিছিয়ে পরে মার্শেইর কাছে ইউরোপা লিগের স্থানটি হারিয়েছে লেন্স।
লিলি স্ট্রাইকার জোনাথন ডেভিড বলেছেন, ‘আর মাত্র দুটি ম্যাচ বাকি আছে। অবশ্যই আমরা শিরোপা কাছাকাছি চলে এসেছি। এখন আমাদের অন্য দলগুলোর ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে। নিজেদের কাজটুকু আমরা অন্তত সেড়ে রেখেছি।’
যদিও তিনি সতর্ক করে বলেছেন, ‘এখনো লিগের সবচেয়ে কঠিন সময়টুকু বাকি আছে। সব ম্যাচই এখন কঠিন এবং আমাদের বাকি ম্যাচগুলোতে কোনভাবেই পয়েন্ট হারালে চলবে না। এই মুহূর্তে শিরোপা লড়াইয়ে আমরাই ফেবারিট। শেষ মুহূর্ত পর্যন্ত আমাদের মনোযোগী থেকে এগিয়ে যেতে হবে।’
জোনাথন বাম্বাকে ফাউলের অপরাধে সেকো ফোফানা ও জোনাথন ক্লসের বিপক্ষে আদায় করা পেনাল্টি থেকে ম্যাচের শুরুতেই লিলি এগিয়ে যায়। ৩৫ বছর বয়সী ইয়েলমাজ স্পট কিক থেকে কোন ভুল করেননি। অক্টোবরে লেন্সকে ৪-০ গোলে পরাজিত করার ম্যাচটিতেও লাল কার্ড পেয়েছিলেন মিচেলিন। ২৯ মিনিটে ইয়েলমাজকে ফাউলের অপরাধে তিনি প্রথম হলুদ কার্ড দেখেন। ৩৫ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডেও কারনে তাকে মাঠ ছাড়তে হয়। ৪০ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ইয়েলমাজ। ৬০ মিনিটে ডেভিড দলের হয়ে তৃতীয় গোলটি করলে লিলির দাপুটে জয় নিশ্চিত হয়।
বাসস/নীহা/১৭০৫/-স্বব