বাসস ক্রীড়া-৩ : আবারো প্রিমিয়ার লিগে ফিরতে চাচ্ছেন বেনিতেজ

102

বাসস ক্রীড়া-৩
ফুটবল-কোচ
আবারো প্রিমিয়ার লিগে ফিরতে চাচ্ছেন বেনিতেজ
লন্ডন, ৮ মে ২০২১ (বাসস) : চাইনিজ সুপার লিগের দল ডালিয়ান প্রো ছেড়ে চলে আসার পর আবারো ইংল্যান্ডেই কোন দলের কোচ হিসেবে ফিরতে চাচ্ছেন লিভারপুল ও নিউক্যাসল ইউনাইটেডের সাবেক ম্যানেজার রাফায়েল বেনিতেজ। আগামী মৌসুমে টটেনহ্যাম হটস্পার হতে পারে তার নতুন ঠিকানা, এমন ইঙ্গিতই পাওয়া গেছে।
জানুয়ারিতে করোনা মহামারীর কারনে ডালিয়ান প্রো ছেড়ে নিজ দেশে চলে আসেন এই স্প্যানিশ অভিজ্ঞ কোচ। ২০১৯ সালে তিনি যখন নিউক্যাসল ছেড়েছিলেন তখন চাইনিজ ক্লাবটির সাথে তার আকর্ষণীয় বার্ষিক ১২ মিলিয়ন পাউন্ডে চুক্তি হয়েছিল। ২০১২-১৩ মৌসুমে স্বল্প সময়ের জন্য তিনি চেলসির অন্তবর্তীকালীন কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। আগামী মৌসুমে টটেনহ্যামের সাথে তার চুক্তির বিষয়টি ইতোমধ্যেই ব্রিটিশ গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।
লিভারপুলে বসবাসরত বেনিতেজ বলেছেন, ‘আমি চায়না থেকে চলে এসেছি কারন এখানে কোন শীর্ষ দল নেই। আমি প্রতিদ্বন্দ্বীতামূলক প্রতিযোগিতায় টিকে থাকতে চাই এবং সে ধরনের কোন ক্লাবের সাথে যুক্ত হতে চাই। প্রিমিয়ার লিগের প্রতিটি ম্যাচ আমি লক্ষ্য করেছি এবং অনেক সময় চ্যাম্পিয়নশীপের ম্যাচও দেখেছি। সে কারনেই বলতে পারি এখানে ফিরে আসতে আমি পুরোপুরি প্রস্তুত। আমার মূল লক্ষ্য ইংল্যান্ড, প্রিমিয়ার লিগ, কারন আমার পরিবার এখানে থাকে। এখানকার ফুটবল স্টাইল আমি দারুন পছন্দ করি। এখানেই আবার ফিরে আসার চেষ্টা করবো। সিরি-এ লিগও আমি দেখে থাকি, কারন এই লিগটিও আমার কাছে দারুন প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ মনে হয়। ফ্রান্স, জার্মানী ও পর্তুগালে তেমন একটা প্রতিযোগিতা চোখে পড়েনা। যে কারনে এসব দেশে খেলোয়াড়দের উন্নয়ন ও এর সাথে সম্পৃক্ত ক্লাবগুলোকে আরো প্রতিদ্বন্দীমূলক করে ওঠার সুযোগ কম থাকে।’
ইংল্যান্ড ও টটেনহ্যামের সাবেক স্ট্রাইকার পিটার ক্রাউচ বলেছেন ভ্যালেন্সিয়া, ইন্টার মিলান, নাপোলি ও রিয়াল মাদ্রিদেও সাবেক ম্যানেজার বেনিতেজই হতে পারেন স্পার্সদের জন্য ভাল একটি পছন্দ। হোসে মরিনহোকে বরখাস্তের পর গত মাসে মৌসুমের বাকি সময়ের জন্য সাবেক মিডফিল্ডার রায়ান ম্যাসনকে নিয়োগ দিয়েছে টটেনহ্যাম।
বাসস/নীহা/১৭০০/স্বব