বাসস ক্রীড়া-১১ : বিশ্ব টেস্ট ফাইনাল দিয়ে খেলায় ফিরছেন জাদেজা

47

বাসস ক্রীড়া-১১
ভারত-দল
বিশ্ব টেস্ট ফাইনাল দিয়ে খেলায় ফিরছেন জাদেজা
নয়া দিল্লি, ৭ মে, ২০২১ (বাসস/এএফপি) : আগামী মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠেয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ ফাইনালের জন্য ঘোষিত দলে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে ফিরিয়ে এনেছেন ভারতীয় নির্বাচকরা। বিশ্বকাপ ফাইনালের জন্য আজ ঢাউস আকারের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
ইনজুরির কারণে এ বছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিপক্ষে জয়ী সিরিজ মিস করেন জাদেজা এবং ব্যাটসম্যান হনুমা বিহারি। তবে ফিটনেস প্রমাণ করেই পুনরায় তারা দলে ফিরেছেন।
ইংল্যান্ডের সাউদাম্পটনে ১৮ জুন শুরু হওয়া ফাইনালে এবং এরপর আগস্টে ইংল্যান্ডের কিপক্ষে পাঁচ টেস্টে জাদেজার খেলা অনেকটাই নিশ্চিত।
গত জানুয়ারীতে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরে হাতের আঙ্গুলে আঘাত পান এ অলরাউন্ডার এবং এরপর কেবলমাত্র ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) দিয়ে খেলায় ফিরেছেন।
চেন্নাই সুপার কিংসের হয়ে সাত ম্যাচে ব্যাট হাতে তিনি ১৩১ রান এবং বল হাতে ছয় উইকেট শিকার করেন। তবে করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া টুর্নামেন্টে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্সের বিপক্ষে এক ম্যাচে মাত্র ১৩ রানের তিন উইকেট শিকার ছিল উল্লেখযোগ্য।
এ্যাপেনডিক্স অপারেশন হওয়া ব্যাটসম্যান কে এল রাহুল এবং আইপিএল চলাকালে করোনায় আক্রান্ত হওয়া উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার ইংল্যান্ডে যাওয়া নির্ভর করছে তাদের ফিটনেসের ওপর।
ইংল্যান্ডের বিপক্ষে ৩-১ ব্যাবধানে সিরিজ জয়ের মাধ্যমে র‌্যাংকিংএর শীর্ষ দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে ভারত।
ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), শুবমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর, উমেষ যাদব, কে এল রাহুল (ফিটনেসের ওপর নির্ভরশীল), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষ ফিটনেসের ওপর নির্ভরশীল)।
স্ট্যান্ডবাই: অভিমন্যু ইয়াস্বরন, প্রসিধ কৃষ্ণ, আবেশ খান, আরজান নাগাসওয়ালা।
বাসস/এএফপি/২০১৬/স্বব