আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে প্রোটিয়ারা

139

ডারবান, ৭ মে ২০২১ (বাসস) : টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। আগামী অক্টোবরে ভারতের অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ।
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ডিরেক্টর গ্রায়েম স্মিথ জানিয়েছেন, ক্যারিবীয়ান দ্বিপপুঞ্জে দু’টি টেস্ট ও পাঁচটি টি-টুয়েন্টি ম্যাচ খেলতে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে দক্ষিণ আফ্রিকা। তবে এখনো সিরিজের সূচি চুড়ান্ত করা হয়নি।
এরপর জুলাইয়ে পূর্ব ঘোষিত সফর অনুযায়ী আয়ারল্যান্ডে যাবে দক্ষিণ আফ্রিকার সীমিত দলের খেলোয়াড়রা। বিশ্বকাপের আগে শ্রীলংকা ও ভারত সফরের পরিকল্পনাও রয়েছে তাদের।
তবে স্মিথ জানিয়েছেন, করোনা কারনে মাঝপথেই স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চর্র্তুদশ আসরের পুনরায় সেপ্টেম্বরের দিকে অনুষ্ঠিত হতে পারে।
তিনি বলেন,‘করোনা নিয়ে ভারতে যা হচ্ছে, তা নিয়ে ভাবার জন্য বিসিসিআইকে আমাদের সময় দেয়া উচিত। একটি দেশ হিসেবে ভারত অপরিসীম চ্যালেঞ্জের মুখোমুখি হবে।’
তবে যাই হোক আগামী সিরিজগুলোতে সেরা দল নিয়ে দুর্দান্ত পারফরমেন্সে ইঙ্গিতই দিয়েছেন স্মিথ। এবি ডি ভিলিয়ার্সের দলের ফেরার প্রত্যাশায় করছেন তিনি। স্মিথ বলেন, ‘টি-টুয়েন্টি বিশ্বকাপসহ সামনের সিরিজগুলোতে আমরা সেরা দল নিয়েই খেলবো এবং সেরা পারফরমেন্সই করতে চাই। ডি ভিলিয়ার্সের দলে ফেরা নিয়েও আলোচনা চলছে, আশা করি, ভালো কিছুই হবে।’