বাজিস-৭ : চাঁদপুরের তিন উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন

230

বাজিস-৭
চাঁদপুর-বিদ্যুতায়ন
চাঁদপুরের তিন উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন
চাঁদপুর, ৩০ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলায় শতভাগ বিদ্যুতায়নের কাজ সমাপ্তির পথে। বর্তমান সরকার ঘরে ঘরে বিদ্যুতায়নের ঘোষণাকে বাস্তবায়নের লক্ষ্যকে সামনে রেখে চাঁদপুরে শতভাগ বিদ্যুতায়নের কাজ সমাপ্তির পথে। ইতিমধ্যে চাঁদপুর হাইমচর, হাজিগঞ্জ, শাহারাস্তি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। বাকী ৫ উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের কাজ অনেকটাই সমাপ্তির পথে রয়েছে বলে জেলা নির্বাহী প্রকৌশলীর বিভাগ এর সূত্রে জানা যায়।
চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেলা নির্বাহী প্রকৌশলীর অফিসের তথ্যমতে, মতলব দক্ষিণ উপজেলায় ৭শ’ কিলোমিটার, মতলব উত্তর উপজেলায় ২৫০ কিলোমিটার, কচুয়া উপজেলায় ২৫০ কিলোমিটার, ফরিদগঞ্জ উপজেলায় ৩শ’ কিলোমিটার এবং চাঁদপুর সদরে ১২শ’ কিলোমিটার বিদ্যুতায়ন বাকি রয়েছে। এসব কাজগুলো চলতি বছর শেষ না হলেও ২০১৯ সালের মার্চের মধ্যে শেষ হবে।
চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির নিবার্হী প্রকৌশলী হাফিজুর রহমান জানান, চাঁদপুরে শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে কাজ করা হচ্ছে। ইতিমধ্যে শাহরাস্তি ও হাইমচার, হাজিগঞ্জ উপজেলা শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। বাকী উপজেলাগুলো অতিদ্রুত করা হবে।
তিনি আরো জানান, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি সরকারের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার অঙ্গীকারকে বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করছে। বর্তমান সরকার বিনা পয়সায় ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে। এ সরকারের যে ভাবে বিদ্যুতের পরিবর্তন করেছে, তা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।
বাসস/সংবাদদাতা/রশিদ/১৪৪৫/নূসী