শেরপুরে ভিজিএফ কার্ডের মাধ্যমে নগদ অর্থ বিতরণ শুরু

264

শেরপুর, ৭ মে, ২০২১ (বাসস) : জেলায় ৫২টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় ৭২ হাজার ৬শত ৩৬টি ভিজিএফ কার্ড বিতরণ করা হচ্ছে।
জেলা প্রশাসক আনার কলি মাহ্বুব আজ ৭ মে শুক্রবার সকালে বাসসকে জানান, জেলায় ৫২টি ইউনিয়নে ও ৪টি পৌরসভায় ভিজিএফ কার্ড এর মাধ্যমে নগদ ৪৫০ টাকা করে বিতরণ করা হচ্ছে। ৭২ হাজার ৬শত ৩৬টি ভিজিএফ কার্ড এর মাধ্যমে এই নগদ অর্থ দেওয়া হচ্ছে। ৪টি পৌরসভায় ১২ হাজার ৩শত ২৩টা ভিজিএফ কার্ড বরাদ্দ করা হয়েছে। ঈদুল ফিতর উপলক্ষে অসহায় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ৫২টি ইউনিয়নের জন্য ৩ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ২শত টাকা, ৪টি পৌরসভার জন্য ৫৫ লাখ ৪৫ হাজার ৩শত ৫০ টাকা ভিজিএফ কার্ড বরাদ্দ হয়েছে। শিশু খাদ্যের জন্য ৫ লাখ, গো খাদ্যের জন্য ৫ লাখ, বিভিন্ন দূর্যোগ মোকাবেলার জন্য ১০ লাখ টাকা বরাদ্দ হয়েছে। এছাড়াও করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর দেয়া ১৫ লাখ টাকা করোনাকালীন সময়ে বেকার শ্রমিক ও বিভিন্ন পেশাজীবীদের মধ্যে চাল, ডাল স্বাস্থ্যবিধি মেনে বিতরণ করা হচ্ছে।
জেলা প্রশাসক আরও বলেন, করোনাকালীন সময়ে সাধারণ মানুষ যেন ঈদুল ফিতর উদযাপন করতে পারে সেজন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এসব বরাদ্দ প্রদান করা হয়েছে।
শেরপুর পৌরসভার মেয়র আলহাজ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, ঈদুল ফিতর উপলক্ষে আমরা ৪ হাজার ৬শত ২১ জনকে ভিজিএফ কার্ডের মাধ্যমে নগদ অর্থ প্রদান করছি। এছাড়াও প্রধানমন্ত্রীর বিশেষ ত্রাণ তহবিল থেকে বরাদ্দকৃত চাল ডালসহ অন্যান্য সামগ্রী ৯টি ওয়ার্ডে কাউন্সিলরদের মাধ্যমে স্বচ্ছতার সহিত বিতরণ করে যাচ্ছি।