বাসস দেশ-৫০ : পেশাদারিত্ব ও মূল্যবোধ সমুন্নত রেখে কাজ করতে হবে : আইজিপি

191

বাসস দেশ-৫০
পুলিশ কর্মকর্তা -পদোন্নতি-র‌্যাংক ব্যাজ
পেশাদারিত্ব ও মূল্যবোধ সমুন্নত রেখে কাজ করতে হবে : আইজিপি
ঢাকা, ৬ মে, ২০২১ (বাসস) : ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ পেশাদারিত্ব, নৈতিকতা এবং মূল্যবোধ সমুন্নত রেখে সদ্য পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্তদের দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।
তিনি আজ বৃহস্পতিবার বিকেলে পুলিশ সদরদফতরে আয়োজিত এক অনুষ্ঠানে পুলিশ সুপার পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের এ নির্দেশ দেন।
তিনি (আইজিপি) আনুষ্ঠানিকভাবে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। ইউনিটভিত্তিক কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে আইজিপি এবং সংশ্লিষ্ট ইউনিটের প্রধান হিসেবে অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো: মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা: শফিকুল ইসলাম, সিআইডি প্রধান অতিরিক্তি আইজি ব্যারিস্টার মো: মাহবুবুর রহমান এবং এসবি প্রধান মো: মনিরুল ইসলাম র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।
পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, পদোন্নতি শুধু আপনাদের জন্যই নয়, পরিবারের সদস্যদের জন্যও অত্যন্ত সম্মান এবং আনন্দের।
তিনি বলেন, আপনাদের যাত্রা কেবল শুরু হয়েছে, যেতে হবে বহুদূর। দূরের পথ পাড়ি দিতে নিজেকে তৈরি করতে হবে, প্রস্তুত করতে হবে। ভালকে প্রহণ এবং খারাপকে বর্জন করতে হবে।
তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা এবং জনগণের জানমালের নিরাপত্তা বিধানে সরকারের অন্যতম সংগঠন বাংলাদেশ পুলিশ। এ সংগঠনের সম্মান ও মর্যাদা রক্ষা করে কাজ করতে হবে।
আইজিপি আরো বলেন, পুলিশের চাকরি এমন একটি পেশা যেখানে দেশের কল্যাণ ও মানুষের সেবা করার অপার সুযোগ রয়েছে। যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা এবং দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুত থাকতে হবে।
অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (অর্থ) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো: মাজহারুল ইসলাম, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশ সদর দফতরের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/২১৪৩/এবিএইচ