বাসস ক্রীড়া-১১ : চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচ আয়োজনে আগ্রহী এ্যাস্টন ভিলা

50

বাসস ক্রীড়া-১১
ফুটবল-চ্যাম্পিয়ন্স-ফাইনাল-এস্টনভিলা
চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচ আয়োজনে আগ্রহী এ্যাস্টন ভিলা
লন্ডন, ৬ মে ২০২১ (বাসস): গতরাতে রিয়াল মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। এর আগে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারিয়ে ইউরোপীয় এই অভিজাত আসরের ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।
আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। যেটি তুরস্কের ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে আয়োজনের কথা রয়েছে। এটি তার্কিশ জাতীয় দলের এবং সুপার লিগের ক্লাব কারাগুমরুকস্পরের হোম ভেন্যু।
তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অল ইংলিশ ফাইনাল ম্যাচটি আয়োজনের আগ্রহ প্রকাশ করেছে প্রিমিয়ার লিগের ক্লাব এ্যাস্টন ভিলা। স্কাই স্পোর্টস জানায় ক্লাবটির সিইও ক্রিস্টিয়ান পুরস্ল উয়েফাকে জানিয়ে দিয়েছে যে ২৯ মে শনিবারের বহুল আলোচিত ওই ম্যাচটি আয়োজনের জন্য তাদের দরজা খোলা আছে।
এই মুহূর্তে কোভিড-১৯ সংক্রমনের কারণে লকডাউন চলছে তুরস্কে। যে কারণে ইংলিশ ক্লাব দুটির ওই দেশ সফরের বিষয়ে সন্দেহ দেখা দিয়েছে। এর আগে অল ইংলিশ ফাইনালের জন্য সম্ভাবনাময় ভেন্যু হিসেবে ওয়েম্বলিকে ধরা হয়েছিল। কিন্তু স্টেডিয়ামটি ইতোমধ্যে চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য নির্ধারিত হয়ে গেছে।
এদিকে ভিলা কিভাবে ম্যাচটির আয়োজনের জন্য উপযুক্ত তার একটি বর্ননা দিয়েছে স্কাই স্পোর্টস। দুই ক্লাবের জন্যই মোটামুটি সমান দূরত্বে আছে ভিলা পার্ক। ম্যানসিটির ইত্তিহাদ স্টেডিয়াম থেকে ৮৭ ও চেলসির স্টামফোর্ড ব্রিজ স্টেডিয়াম থেকে ১২১ মাইল দূরে। ভিলা পার্ক ও এর আশেপাশে ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন ঘটেছে। যেখানে সংক্ষিপ্ত নোটিশেই আয়োজন করা যাবে আন্তর্জাতিক ম্যাচের।
তবে ইস্তাম্বুলে ৮০০০ সমর্থকের উপস্থিতিতে ম্যাচ আয়োজনে প্রতিশ্রুতিবদ্ধ উয়েফা।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯৪৫/স্বব