বাসস দেশ-৪৩ : কোভিড-১৯ মোকাবেলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল ক্যাম্পেইন

23

বাসস দেশ-৪৩
জাতীয় বিশ্ববিদ্যালয়-ডিজিটাল ক্যাম্পেইন
কোভিড-১৯ মোকাবেলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল ক্যাম্পেইন
ঢাকা, ৬ মে, ২০২১ (বাসস) : করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দেশব্যাপী জনসচেতনতা তৈরি করতে ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।
এরই অংশ হিসেবে ‘সঠিক নিয়মে মাস্ক পরি, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করি’ শীর্ষক লেখা সম্বলিত নতুন একটি ফেইসবুক ফ্রেম তৈরি করা হয়েছে।
আজ বৃহস্পতিবার ভার্চুয়াল প্লাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত এক সভায় ডিজিটাল ক্যাম্পেইনের উদ্বোধন করে উপাচার্য। জাতীয় বিশ^বিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।
এতে বলা হয়, নতুন এই ফ্রেম সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেইসবুকে ব্যবহার করার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় পরিবারের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, কর্মকর্তা ও কর্মচারিদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমান।
প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘কোভিডকালীন সময়ে আমরা কঠিন পরিস্থিতির মধ্যদিয়ে যাচ্ছি। এই সময়ে জরুরি হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলা। আমাদের আজকের এই ক্যাম্পেইনের বার্তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে চাই। মাস্ক পরা এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার মধ্যদিয়ে আমরা এমন একটি পরিবেশ নিশ্চিত করতে চাই যাতে স্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি আমাদের শিক্ষার উৎকর্ষতার যে প্রতিশ্রুতি সেটিও যেন নিশ্চিত করতে পারি।’
তিনি আরও বলেন, ‘বিভিন্ন সময়ে এই ধরনের মহামারি মানুষ সম্মিলিতভাবে মোকাবেলা করতে পেরেছে। এবারেও সংকট আমরা বিজ্ঞানভাবনা দিয়ে কাটিয়ে উঠতে সক্ষম হবো বলে বিশ্বাস করি। এই ডিজিটাল ক্যাম্পেইনে সকল শিক্ষার্থী যাতে অংশগ্রহণ করে তার মধ্যদিয়ে আমাদের সামাজিক বন্ধন বাড়বে এবং আমরা আমাদের ম্যাসেজটি পৌঁছে দিতে পারবো।’
বাসস/ সবি/ এসএস/২০০২/এএএ