যশোরের মণিরামপুরে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

292

যশোর, ৬ মে, ২০২১ (বাসস) : জেলার মণিরামপুরে চলতি মৌসুমে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা খাদ্যগুদাম চত্বরে সংগ্রহ কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম।
এসময় উপস্থিত ছিলেন- মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান, সহকারী কমিশনার (ভূমি) পলাশ দেবনাথ, উপজেলা কৃষি কর্মকর্তা আবু হাসান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইন্দ্রজিৎ সাহা, বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ ও গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম শিকদার প্রমুখ।
সেলিম শিকদার বলেন, বোরো ধান চাল সংগ্রহ নিয়ে বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে ইউপি চেয়ারম্যানদের সাথে আলোচনা হয় । সভা শেষে চালুয়াহাটি ইউনিয়নের কৃষক নিজাম উদ্দিনের তিন টন ধান ক্রয় করে সংগ্রহ কাজের উদ্বোধন করা হয়। একই সাথে রিজিয়া রাইস মিলের পাঠানো পাঁচ বস্তা চালের মাধ্যমে চাল সংগ্রহ কাজের উদ্বোধন করা হয়েছে।
চলতি মৌসুমে মণিরামপুরের নিবন্ধিত ৫২ হাজার ৬৫৭ জন কৃষকের কাছ থেকে ১০৮০ টাকা মণ দরে সাড়ে ৩ হাজার টন ধান ও ৪৬ জন মিলারের কাছ থেকে ৪০ টাকা কেজি দরে ১ হাজার টন চাল সংগ্রহ করা হবে বলে জানান খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম শিকদার। আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে এই সংগ্রহ কাজ।