বাসস দেশ-৩৯ : আওয়ামী লীগ সবসময় দুস্থ-গরিব মানুষের কল্যাণে কাজ করে : মেয়র তাপস

75

বাসস দেশ-৩৯
জনকল্যাণ-কাজ
আওয়ামী লীগ সবসময় দুস্থ-গরিব মানুষের কল্যাণে কাজ করে : মেয়র তাপস
ঢাকা, ৬ মে, ২০২১ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আওয়ামী লীগ সবসময় দুস্থ-গরিব মানুষের জন্য ও জনকল্যাণে কাজ করে। দেশ পরিচালনায় আমরা সেই নীতি-আদর্শের প্রতিচ্ছবি দেখতে পাই।
তিনি বলেন, ‘করোনার এই সংকটকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৬ লাখ গরীব-দুস্থ পরিবারকে আড়াই হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করছেন। এ ধরনের সহযোগিতা সারা বিশ্বে বিরল। এরই ধারাবাহিকতায় গরিব-দুস্থ মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মমত্ববোধ ও জাতির পিতার আদর্শকে ধারণ করে আমরাও সব সময় গরীব দুস্থ মানুষের পাশে দাড়াবো।’
মেয়র আজ নগরীর ৫৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিকের উদ্যোগে দুস্থ-গরিব মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনাকালেও বাংলাদেশ এগিয়ে চলেছে উল্লেখ করে মেয়র তাপস বলেন, ‘তাঁর সার্বিক কার্যক্রমের ফলেই দেশে করোনার আগ্রাসন ধীরে ধীরে কমে আসছে। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এখনো তুলনামূলকভাবে ভালো পরিস্থিতি বিরাজ করছে।’
৫৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক জানান, ৪ হাজার গরির-দুস্থ পরিবার ও ৩ হাজার দলীয় নেতা-কর্মীর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ১ কেজি চিনি, ১ কেজি তেল, আধা কেজি ডাল, ২০০ গ্রাম লাচ্ছা সেমাই, আধা কেজি লবণ, ১০০ গ্রাম গুড়ো দুধ, একটি শাড়ী/থ্রি-পিস, একটি পাঞ্জাবি ও লুঙ্গি প্রদান করা হবে।
৫৯ নম্বর ওয়ার্ডের মোহাম্মদবাগ চৌরাস্তা প্রান্তে আয়োজিত এই ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর সাহিদা বেগম, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরীফ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/১৯৫১/-অমি