খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে মতামত যথাশিগগির : আইনমন্ত্রী

157

ঢাকা, ৬ মে, ২০২১ (বাসস): আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আবেদন সংক্রান্ত ফাইলটি তিনি পেয়েছেন। এখন তা দেখে তিনি এ বিষয়ে মতামত দেবেন। তবে যথাশিগগিরই তিনি মতামত দেবেন।
কখন মতামত দেবেন এ প্রশ্নে আইনমন্ত্রী বলেন, আবেদনের বিষয়ে আমরা আমাদের অভিমত যথাশিগগিরই দিবো। যথাশিগগির আমরা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে তা পাঠিয়ে দেবো।
তিনি বলেন, খালেদা জিয়ার দন্ড স্থগিত করা হয়েছে ফৌজদারী কার্যবিধির ৪০১ ধারায়। বিদেশে নেয়ার আবেদন সংক্রান্ত বিষয়ে বিবেচনার সুযোগ আছে কিনা সেটা দেখতে হবে। তারপর আমাদের অভিমত যথাশিগগির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।
তিনি আজ বিকালে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।
বর্তমানে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চায় তাঁর পরিবার। এ জন্য সরকারের অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে লিখিত আবেদন করা হয়েছে। বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় লিখিত আবেদনটি নিয়ে যান খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার। লিখিত আবেদনটি পাওয়ার পরপরই তা মতামতের জন্য আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের কাছে রাতেই পাঠানো হয় ।