বাসস দেশ-৩৫ : স্বাস্থ্যবিধি না মানায় ঝালকাঠি ও হবিগঞ্জে ১৪ জনের জরিমানা

85

বাসস দেশ-৩৫
স্বাস্থ্যবিধি-জরিমানা
স্বাস্থ্যবিধি না মানায় ঝালকাঠি ও হবিগঞ্জে ১৪ জনের জরিমানা
ঢাকা, ৬ মে, ২০২১ ( বাসস) : স্বাস্থ্যবিধি না মানায় ঝালকাঠি ও হবিগঞ্জে ২৮ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বাসস সংবাদদাতারা জানান-
ঝালকাঠিতে স্বাস্থ্যবিধি না মানায় ১৪ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাছান বাসসকে জানান, করোনাভাইরাসের সংক্রমণ যাতে বৃদ্ধি না পায় এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েম ইমরানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। একটি নোংড়া পরিবেশে খাবার তৈরি ও স্বাস্থ্যবিধি না মানায় ১৪ জনকে ২৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।
এদিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় সরকারের কঠোর বিধি নিষেধে স্বাস্থ্যবিধি অনুসরণ না করা ও মাস্ক পরিধান না করায় অভিযান চালিয়ে ১৪ ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদরের দাউদনগর বাজার, ড্রাইভার বাজারে এসব জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিনহাজুল ইসলাম। তিনি জানান- সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫ (২) ধারা অনুযায়ী ওই সব ব্যক্তিদের জরিমানা করা হয়েছে। এছাড়াও কাঁচাবাজারসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দর যাচাই করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন র‌্যাবের একটি টিম।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৩০/কেজিএ