কারা কর্তৃপক্ষের সিন্ধান্ত অনুযায়ী খালেদা জিয়াকে চিকিৎসা সেবা প্রদান করা হবে : হানিফ

215

কুষ্টিয়া, ৬ মে, ২০২১ (বাসস): আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া একজন দন্ডপ্রাপ্ত কয়েদি, তাই তাঁর চিকিৎসা সেবা আদালত ও কারা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়িই নেয়া হবে।
আজ বৃহষ্পতিবার সকালে কুষ্টিয়া মোহিন মিল মাঠে স্থানীয় ব্যবসায়ীদের উদ্যোগে করোনকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ কুষ্টিয়া পৌরসভার ১টি ওয়ার্ডের প্রায় ৩ হাজার ও সদর উপজেলার ৬টি ইউনিয়নে কয়েক হাজার মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের পূর্বে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, খালেদা জিয়ার চিকিৎসকরা যদি মনে করেন তাঁকে উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নিতে হবে, তবে সেটা আদালত ও কারা কর্তৃপক্ষের সিদ্ধান্ত মেনে নিয়েই করতে হবে।
করোনাকালীন প্রণোদনা নিয়েও সরকার দুর্নীতি করছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, করোনা দুর্যোগ শুরু হওয়ার পর থেকেই বিএনপি নানা ভাবে সমালোচনা করে আসছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিশেষজ্ঞ চিকিৎসকদের মতামত নিয়ে অত্যন্ত সফলতার সাথে এই সংকট মোকাবেলা করে চলেছেন।
বিএনপিকে ইতিবাচক রাজনীতিতে ফিরে আসার আহবান জানিয়ে তিনি বলেন, যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর অনেক উন্নত দেশ আজ করোনা মহামারিতে বিপর্যস্ত। সেখানে বাংলাদেশ অনেক স্বস্তিতে আছে। তাই শুধু মাত্র সরকারের বিরুদ্ধে বিষোদগার করে জনসমর্থন পাওয়ার একটা ভ্রান্ত আকাংখা থেকে বেরিয়ে আসতে হবে।
এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, ব্যবসায়ী নেতা জাফর মোল্লা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ ছাত্রলীগ, যুবলীগসহ কয়েক হাজার ত্রাণ গ্রহনকারী মানুষ উপস্থিত ছিলেন।
পরে তিনি দুপুরে কুষ্টিয়া মনোহরদিয়া ইউনিয়ন, ঝাউদিয়াসহ ৬টি ইউনিয়নে আরও ৬ হাজার মানুষের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেন।