বাসস দেশ-৫ : পীরগঞ্জে বয়স্কভাতা ভোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে

144

বাসস দেশ-৫
বয়স্কভাতা
পীরগঞ্জে বয়স্কভাতা ভোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে
রংপুর, ৬ মে, ২০২১ (বাসস) : জেলার পীরগঞ্জ উপজেলায় বয়স্কভাতা বৃদ্ধি পেয়েছে। বিগত বছরের জুন মাসের তুলনায় বর্তমানে এ সংখ্যা ২১হাজার ৫শ’ ৯৭জন।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুর রহমান বাসসকে জানান, বিগত বছরের জুন মাস পর্যন্ত উপজেলায় বয়স্কভাতা প্রাপ্তির সংখ্যা ছিল ১৩ হাজার ১শ’৩৯জন। বর্তমান ২০২০-২১অর্থবছরে এ সংখ্যা বৃদ্ধি করা হয়। এতে নতুন করে ৮ হাজার ৪শ’৫৮ জনকে সংযুক্ত করা হয়েছে। তালিকাভুক্ত ভাতাভোগীগণ প্রতি মাসে ৫শত টাকা হারে ৩ মাস পর পর ১৫শত টাকা করে পাবেন। পীরগঞ্জ উপজেলায় শতভাগ বয়স্ক ও বিধবা ভাতা প্রাপ্তি কার্যক্রম চলমান রয়েছে। প্রয়োজনীয় বরাদ্দ প্রাপ্ত হলে শতভাগ বয়স্ক ও বিধবাভাতা প্রাপ্তি নিশ্চিত হবে।
বরাদ্দ অনুপাতে ০১ নং চৈত্রকোল ইউনিয়নে ৪৮২ জন থেকে বৃদ্ধি পেয়ে ১২৫৩ জন। ০২ নং ভেন্ডাবাড়ী ইউনিয়নে ৪১০জন থেকে বৃদ্ধি পেয়ে ১১৮৪ জন। ০৩ নং বড়দরগাহ ইউনিয়নে ৫৯৩জন থেকে বৃদ্ধি পেয়ে ১৫২০ জন। ০৪ নং কুমেদপুর ইউনিয়নে ৪৮৪জন থেকে বৃদ্ধি পেয়ে ১৩০৯জন। ০৫ নং মদনখালি ইউনিয়নে ৫৩০ জন থেকে বৃদ্ধি পেয়ে ১৩৬০জন। ০৬ নং টুকুরিয়া ইউনিয়নে ৪০৪ জন থেকে বৃদ্ধিপেয়ে ১১২৫ জন। ০৭ নং বড় আলমপুর ইউনিয়নে ৩৯৮জন থেকে বৃদ্ধি পেয়ে ১১৫৪ জন। ০৮ নং রায়পুর ইউনিয়নে ৩০৯ জন থেকে বৃদ্ধি পেয়ে ১১১৬ জন। ০৯ নং পীরগঞ্জ ইউনিয়নে ৭৭৩ জন থেরক বৃদ্ধি পেয়ে ১৮৭৮ জন। ১০ নং শানের হাট ইউনিয়নে ৬৫১জন থেকে বৃদ্ধিপেয়ে ১৪৯৪ জন। ১১ নং পাঁছগাছি ইউনিয়নে ৫৩৯ জন থেকে বৃদ্ধি পেয়ে ১৪০০জন। ১২ নং মিঠিপুর ইউনিয়নে ৬৪৬জন থেকে বৃদ্ধি পেয়ে ১৬০২জন। ১৩ নং রামনাথপুর ইউনিয়নে ৮৬৫জন থেকে বৃদ্ধি পেয়ে ১৮৯৩ জন। ১৪ নং চতরা ইউনিয়নে ৫৬৯ বৃদ্ধিতে ১৪৭৬জন ও ১৫ নং কাবিলপুর ইউনিয়নে ৮০৫ জন থেকে বৃদ্ধি পেয়ে ১৮৩৩ বয়স্কভাতাভোগী রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায় বাসসকে জানান, তালিকাভুক্ত বয়স্ক ভাতাভোগীরা জিটুপি পদ্ধতিতে মোবাইল ব্যাংকিং ‘নগদের’ মাধ্যমে নিয়মিত ভাতা প্রাপ্ত হবেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১২১০/-নূসী