স্বাস্থ্যবিধি মেনে নিজের ও অন্যের সুরক্ষা নিশ্চিত করতে হবে : চসিক মেয়র

145

চট্টগ্রাম, ৫ মে ২০২১ (বাসস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনার চলমান প্রকোপ মোকাবেলায় সবচেয়ে বেশি প্রয়োজন স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলা। এতে নিজের ও অন্যের সুরক্ষা অনেকাংশে নিশ্চিত করা যাবে।
আজ বুধবার ২৬ নং উত্তর হালিশহর ওয়ার্ড কাউন্সিলর প্রাঙ্গণে, ৪৩ নং সাংগঠনিক ওয়ার্ড কমিটির উদ্যোগে আমিন জুট মিল মাঠে এবং ১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে ত্রাণ বিতরণ উপলক্ষে পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন। হালিশহরে কাউন্সিলর মো. ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, ওয়ার্ড সংরক্ষিত কাউন্সিলর হুরে আরা বেগম, ওয়ার্ড আওয়ামী সাধারণ সম্পাদক নাজিমুল ইসলাম মজুমদার, যুগ্ম সম্পাদক আবেদ মনসুর চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক মো. জানে আলম প্রমুখ। আমিন জুট মিল মাঠে কাউন্সিলর নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দীন, ওয়ার্ড কমিটির সভাপতি হাজী রুহুল আমিন, সাধারণ সম্পাদক মো. মালেক, মো. শেখ ফরিদ, ফয়েজ আহমদ ভূঁইয়া, মো. আলমগীর প্রমুখ। দক্ষিণ বাকলিয়ায় ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহিন আকতার রোজী, আওয়ামী লীগ নেতা শফিউল আজম বাহার, জানে আলম, বখতেয়ার ফারুক, চেঙ্গিস খান, হানিফ মুন্সি, জাহাঙ্গীর আরিফ, জামাল সর্দার প্রমুখ।
মেয়র রেজাউল করিম চৌধুরী আরো বলেন, আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যে কোন দুযোর্গ মোকাবেলায় মানুষের পাশে দাঁড়ায়। আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল সে সময়েও যেকোন দুযোর্গ দুর্বিপাকে সবার আগে আওয়ামী লীগ ছুটে যেত মানুষের পাশে। আজ করোনার ছোবলে মানুষ যখন অসহায় তখন আওয়ামী লীগ কর্মীরাই মাঠে থেকে মানবতার সেবা দিয়ে যাচ্ছে। তিনি যে কোন দুর্যোগ মোকাবেলায় আওয়ামী লীগ কর্মীদের জনগণের পাশে থাকতে আহ্বান জানান।
মেয়র আরো বলেন, করোনার ঢেউ মোকাবেলায় লকডাউন কঠোরভাবে পালন করতে পারলে সংক্রমণ ও মৃত্যুহার কমে আসবে। এ জন্য আমাদেরকে মনোবল, সাহস ও দৃঢ়তার সাথে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার পাশাপাশি ধর্মীয় সামাজিক দায়বদ্ধতাও পালন করতে হবে। এভাবেই আমরা সংকট থেকে মুক্তি পেতে পারি।