বাসস দেশ-৫১ : এফবিসিসিআইয়ের ৭৮ পরিচালকের নাম ঘোষণা : সভাপতি হচ্ছেন জসিম উদ্দিন

123

বাসস দেশ-৫১
এফবিসিসিআই-নির্বাচন
এফবিসিসিআইয়ের ৭৮ পরিচালকের নাম ঘোষণা : সভাপতি হচ্ছেন জসিম উদ্দিন
ঢাকা, ৫ মে, ২০২১ (বাসস) : দেশের ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেঅডারেশনের (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদের নবনির্বাচিত ৭৮ জন পরিচালকের নাম আজ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েেেছ।
আগামী ৭ মে এই পরিচালকরা সভাপতি, সিনিয়র সহসভাপতি ও ছয়জন সহসভাপতি নির্বাচিত করবেন। নির্বাচনে সভাপতি পদে একক প্রার্থী হলেন-সংগঠনটির সাবেক সিনিয়র সহসভাপতি ও বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।
বুধবার এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ ও অন্য সদস্যদের স্বাক্ষরিত তালিকা মোতাবেক নতুন পরিচালকরা হলেন- এসোসিয়েশন থেকে মনোনিত পরিচালক বেঙ্গল গ্রুপের মো. জসিম উদ্দিন,এ কে এম সেলিম ওসমান, ইকবাল হোসেন চৌধুরী জুয়েল, নজরুল ইসলাম মজুমদার, সৈয়দ সাদাত আলমাস কবির, এস এম সফিউজ্জামান, মো. আমিন উল্লাহ, আনোয়ার উল আলম চৌধুরী পারভেজ, এ কে এম মনিরুল হক, মোহাম্মাদ মাহবুবুর রহমান পাটোয়ারী, আবু হোসাইন ভুইঁয়া রানা, খোন্দকার এনায়েত উল্লাহ, মোহাম্মদ আলী খোকন, মুনির হোসেন ও আলমগীর শামসুল আলামিন কাজল।
এছাড়া এসোসিয়েশন গ্রুপ থেকে আরও যারা পরিচালক রয়েছেন- আবু মোতালেব, রব্বানী জব্বার, খন্দকার মনিউর রহমান জুয়েল, জামাল উদ্দিন, মুনতাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, রাশেদুল হোসেন চৌধুরী রনি, এম জেআর নাসির মজুমদার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, এম এ মোমেন, হাবিব উল্লাহ ডন, শফিকুল ইসলাম ভরসা, আমিন হেলালী, হাফেজ হারুন, ড. ফেরদৌসী বেগম, আমজাদ হোসেন, নিজামউদ্দিন রাজেশ, আসলাম সেরনিয়াবাদ, ড. কাজী এরতেজা হাসান, শাহিন আহমেদ, শমী কায়সার, আবু নাসের ও ড. নাদিয়া বিনতে আমিন।
চেম্বার গ্রুপ থেকে মনোনিত পরিচালকরা হলেন- জশোধা জীবন দেবনাথ, প্রীতি চক্রবর্তী, সেরনিয়াবাদ ময়ন উদ্দিন আব্দুল্লাহ, নিজাম উদ্দিন, মোহাম্মদ নুরুন নেওয়াজ, এ এম মাহবুব চৌধুরী, ড. মুনাল মাহবুব, আবুল কাশেম খান, নাজ ফারহানা, কাজী আমিনুল হক, সাইফুল ইসলাম,আমিনুল হক শামীম, মো. শামসুজ্জামান, মোস্তফা আজাদ চৌধুরী বাবু, রেজাউল ইসলাম মিলন ও তাহমিন আহমেদ।
চেম্বার গ্রুপ থেকে যারা পরিচালক হলেন- হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান মিলন, দিলিপ কুমার আগরাওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, গোলাম মোহাম্মদ, বিজয় কুমার কেজরিওয়াল, সুজিব রঞ্জন দাস, ইকবাল শাহারিয়ার, আলী হোসেন, শাহ জালাল, মোহাম্মদ বজলুর রহমান, তবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, মোহাম্মদ রিয়াদ আলী, খায়রুল হুদা চপল, খান আহমেদ শুভ, মুতাসিরুল ইসলাম, এস এম জাহাঙ্গীর আলম মানিক, এম এ রাজ্জাক খান, হুমায়ুন রশিদ খান পাঠান ও সালাউদ্দিন আলমগীর।
বাসস/এএসজি/আরআই/২১৫০/এবিএইচ