সহিংসতার মামলায় হেফাজত নেতা নোমান ফয়েজী গ্রেপ্তার

134

চট্টগ্রাম, ৫ মে, ২০২১ (বাসস) : হেফাজতে ইসলাম নেতা জাকারিয়া নোমান ফয়েজীকে গ্রেপ্তার করা হয়েছে। চট্টগ্রাম জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ আজ বুধবার বিকাল সোয়া ৪ টার দিকে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করে।
চট্টগ্রামের ডিআইজি আনোয়ার হোসেন জানান, হাটহাজারী ও পটিয়ার সহিংসতার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ তাকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা হয়েছে। জাকারিয়া নোমান ফয়েজী হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ছিলেন।
এর আগে, গতকাল সোমবার ভোররাতে হেফাজতে ইসলামের হাটহাজারী পৌরসভা কমিটির বিজ্ঞান বিষয়ক সম্পাদক মাওলানা মো:আরিফ ও সহ দাওয়াহ সম্পাদক মাওলানা তাজুল ইসলামকে গ্রেপ্তার করে হাটহাজারী থানা পুলিশ। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন গত ২৬ মার্চ দুপুরে হাটহাজারী থানায় ভাঙচুর, স্থানীয় ভূমি অফিসে অগ্নিসংযোগসহ রক্তক্ষয়ী সংঘাতে লিপ্ত হয় হেফাজতের নেতাকর্মীরা। হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, হাটহাজারীতে সহিংসতার ঘটনায় সম্পৃক্ততার তথ্যপ্রমাণ পাওয়ার পর হেফাজতের দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের সহিংসতার ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।