নাটোরে ১৬ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক মিলনায়তন নির্মাণ কাজ শেষের পথে

356

নাটোর, ৩০ আগস্ট, ২০১৮ (বাসস) : প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে ‘অনিমা চৌধুরী অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হল’ নির্মাণ কাজ এখন শেষের পথে। শহরের আলাইপুর এলাকায় মিলনায়তন নির্মাণ কাজ বাস্তবায়ন করছে নাটোর জেলা পরিষদ।
জেলা পরিষদ সূত্রে জানা যায়, মে ২০১৫ থেকে শুরু হওয়া ১ হাজার ৪৪ আসন বিশিষ্ট মিলনায়তনের নিচতলায় ৬৬০টি এবং দো’তলায় ৩৮৪টি আসন থাকবে। এছাড়া দো’তলায় ২টি সেমিনার কক্ষ থাকছে। সেমিনার কক্ষ ২টি একীভূত করে কমিউনিটি সেন্টার হিসেবেও ব্যবহার করা যাবে। শীতাতপ নিয়ন্ত্রিত মিলনায়তন কাম হলে আধুনিক শব্দ ব্যবস্থা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটকের উপযোগী মঞ্চ, লাইটিং, গ্রীণ রুম, রিহার্সেল রুম, বৈদ্যুতিক রুম ছাড়াও উভয় তলাতে নারী-পুরুষদের পৃথক টয়লেট ব্যবস্থা থাকছে।
নাটোর জেলা পরিষদের সহকারী প্রকৌশলী শাহ্ মোহাম্মদ আসিফ বাসসকে জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পরিকল্পনায় সারাদেশে ৬১টি জেলা শহরে অত্যাধুনিক অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হল নির্মাণ কর্মসূচির আওতায় নাটোর জেলায় প্রথম নির্মাণ কাজ শুরু হয়েছিল। ৯৫ শতাংশ কাজ শেষ হওয়া মিলনায়তন কাম হলটি চলতি বছরের শেষার্ধে ব্যবহার করা যাবে বলে আশা করা হচ্ছে।
নাটোর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হক বাসসকে বলেন, মিলনায়তনটির নির্মাণ কাজ সমাপ্ত হলে জেলা পর্যায়ের বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ বেসরকারী পর্যায়ের সভা, সেমিনার এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন সহজসাধ্য হবে।