বাসস ক্রীড়া-১৫ : হতাশার শ্রীলংকার সফর শেষে দেশে ফিরলো বাংলাদেশ

115

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-বাংলাদেশ
হতাশার শ্রীলংকার সফর শেষে দেশে ফিরলো বাংলাদেশ
ঢাকা, ৪ মে ২০২১ (বাসস) : বিদেশের মাটিতে আরও একটি হতাশার সফর শেষে আজ দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।
শ্রীলংকার কাছে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হারে বাংলাদেশ। লংগার ভার্সনে বাংলাদেশের টেস্ট ইতিহাসে এমন ফল প্রত্যাশিতই ছিলো। তবে এবারের শ্রীলংকা সফরে ভালো কিছুর প্রত্যয় ছিলো টাইগারদের। আর প্রথম টেস্টে ব্যাটসম্যানদের দুর্দান্ত পারফরমেন্সে ম্যাচটি ড্র করতে পারে বাংলাদেশ। এতে দ্বিতীয় টেস্ট নিয়ে প্রত্যাশা আরও বেড়ে গিয়েছিলো তাদের।
কিন্তু দ্বিতীয় টেস্টে নিজেদের মেলে ধরতে পারেনি ব্যাটসম্যানরা। এতে ম্যাচটি ২০৯ রানের বড় ব্যবধানে হারে বাংলাদেশ।
প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোসহ বাংলাদেশের সকল খেলোয়াড়, স্টাফরা চার্টার্ড বিমানের মাধ্যমে দেশে ফিরেছেন। চার্টার্ড বিমানের মাধ্যমেই শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছিল টাইগাররা।
শ্রীলংকা থেকে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় যাওয়ার কথা ছিল ডোমিঙ্গোর। তবে কঠোর কোয়ারেন্টাইনের কারনে দেশে না গিয়ে বাংলাদেশে ফিরেন তিনি।
খেলোয়াড় ও স্টাফরা নিজ-নিজ বড়িয়ে ফিরে গেছেন এবং ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন থাকবেন তারা। তবে তাদের কোয়ারেন্টাইন ইস্যুটি শিথিল করার চেষ্টা করছে বিসিবি। এ জন্য স্বাস্থ্য বিভাগের সাথে আলোচনা করছে তারা। কারন ঘরের মাঠে শ্রীলংকা সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করবে টাইগাররা।
ইতোমধ্যে কিছু খেলোয়াড়কে নিয়ে জাতীয় দলের অনুশীলন শুরু হয়েছে। যারা শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নিয়েছিলেন, তারা আগামী ৭ মে থেকে দলের সাথে অনুশীলনে যোগ দিবেন।
বাসস/এএমটি/২০০০/স্বব