বাসস দেশ-৩০ : সিলেটের জৈন্তাপুর সীমান্তে বাংলাদেশি যুবক নিহত

22

বাসস দেশ-৩০
সিলেটের জৈন্তাপুর সীমান্তে বাংলাদেশি যুবক নিহত
সিলেট, ৪ মে ২০২১ (বাসস) : সিলেটের জৈন্তাপুর সীমান্তে গুলিবিদ্ধ হয়ে স্থানীয় এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন৷
মঙ্গলবার দুপুরে জৈন্তাাপুর উপজেলার সীমান্তবর্তী ডিবির হাওর এলাকার সীমান্তের ১২৮৩ নং পিলারের নিকটবর্তী বিজিবি মিনারটিলা বিওপি’র অন্তর্ভুক্ত এলাকা কেন্দ্রিবিল সীমান্তের ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।
নিহতের নাম মকবুল আলী (২৮), সে জৈন্তাপুর উপজেলার স্হানীয় ঝিঙ্গাবাড়ী কেন্দ্রী গ্রামের জামাল মিয়ার ছেলে।
বিজিবি সিলেট ৪৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে, কর্ণেল আহমেদ ইউসুফ জামিল সীমান্তে এহত্যাকান্ডের তথ্য নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, সীমান্তের প্রহরায় নিয়োজিত বিজিবির সদস্যদের চোখ ফাঁকি দিয়ে নিহত মকবুল আলীসহ সঙ্গীয় কয়েকজন ভারতের অভ্যন্তরে তাঁরা কাঠ সংগ্রহ করতে গিয়েছিল। পরে ভারতের স্থনীয় বাসিন্দারা এদেরকে ধাওয়া করে গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যায় মকবুল আলী, পরে তার সঙ্গীয়রা মকবুলে লাশ সীমান্তের বাংলাদেশের অভ্যন্তরে জিরো লাইনের পাশে রেখে গ্রেপ্তার এড়াতে পালিয়ে যায়।
জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন,পুলিশ এ ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথে গুলিতে নিহত মকবুলের লাশ বেলা ২টার সময় স্থানীয় কেন্দ্রি গ্রামের পূর্বে সীমান্তের জিরো লাইনের পাশ থেকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নিহতের লাশ ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে ছিলো।
বাসস/সংবাদদাতা/১৯২০/অমি