বাসস ক্রীড়া-১১ : বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে না উত্তর কোরিয়া

79

বাসস ক্রীড়া-১১
ফুটবল-করোনা
বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে না উত্তর কোরিয়া
সিওল, ৪ মে ২০২১ (বাসস) : করোনা ভাইরাসের কারনে আগামী মাসে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অংশ নিবে না উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ান ফুটবল এসোসিয়েশন সোমবার এই ইঙ্গিত দিয়েছে।
উত্তর কোরিয়া ফুটবল এসোসিয়েশন শুক্রবার এশিয়ান ফুটবল কনফেডাশনের (এএফসি) কাছে এক চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছে বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা খেলবে না। কোরিয়ান ফুটবল এসোসিয়েশনের মুখপাত্র লি জা-চুল এই তথ্য জানিয়েছেন। লি-জা আরো জানিয়েছেন এএফসি অবশ্য এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য উত্তর কোরিয়াকে অনুরোধ জানিয়েছে।
মার্চে অনুষ্ঠিতব্য এশিয়ান বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ ইতোমধ্যেই করোনা মহামারীর কারনে জুন পর্যন্ত স্থগিত করা হয়েছে। এই রাউন্ডে প্রতিটি দলের তিনটি করে ম্যাচ খেলার কথা ছিল। গত ১২ এপ্রিল এএফসি ঘোষনা দিয়েছে হোম-এ্যাওয়ে ভিত্তিক তথাগত ফর্মেটের পরিবর্তে পাঁচটি দল নিয়ে গঠিত প্রতিটি গ্রুপের ম্যাচ একটি দেশে অনুষ্ঠিত হবে।
তার প্রেক্ষিতে গ্রুপ-এইচ এর স্বাগতিক হিসেবে দক্ষিণ কোরিয়াকে বেছে নেয়া হয়েছে। এই গ্রুপে দুই কোরিয়ান দল ছাড়াও আরো রয়েছে তুর্কেমিনিস্থান, লেবানন ও শ্রীলংকা।
বাসস/নীহা/১৬২৩/স্বব