বাসস দেশ-৪২ : লার্নিং পোর্টাল উদ্বোধন

483

বাসস দেশ-৪২
পোর্টাল-লার্নিং
লার্নিং পোর্টাল উদ্বোধন
ঢাকা, ৩ মে, ২০২১ (বাসস): সুবিধাবঞ্চিত শিশু, যুবদের কল্যাণে আজ লার্নিং পোর্টাল “তারুণ্যের জয়ধ্বনি” উদ্বোধন করা হয়েছে। মিরপুরে অপরাজেয়-বাংলাদেশ প্রধান কার্যালয়ে আয়োজিত অনলাইন মিটিং এবং সোস্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচারের মাধ্যমে ওয়েবসাইটটি উদ্বোধন করা হয়।
“তারুণ্যের জয়ধ্বনি”(www.tarunnyerjoyodhwoni.net) ওয়েবসাইটটি মূলত শিশু ও যুবদের জন্য তৈরি করা হলেও এটি সকলের জন্য উন্মুক্ত। এই পোর্টালের মাধ্যমে ১২ বছরের বেশী বয়সীদের যে কেউ বিনামূল্যে প্রজনন স্বাস্থ্য এবং অধিকার, জেন্ডার ভিত্তিক সহিংসতা, শিশু সুরক্ষা ইত্যাদি বিষয়ক ই-লার্নিং কোর্স করে সার্টিফিকেট সংগ্রহ করতে পারবে। এছাড়াও ওয়েবসাইটটিতে বিভিন্ন মডিউল ও শিক্ষনীয় উপকরন ফ্রী ডাউনলোড করা যাবে। ওয়েবসাইটটি সিডা’র অর্থায়নে, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সহযোগিতায় তৈরী করা হয়েছে।
“তারুণ্যেরজয়ধ্বনি”এর উদ্বোধনী অনুষ্ঠানে অপরাজেয়-বাংলাদেশ এর নির্বাহী পরিচালক ওয়াহিদা বানুর সাথে অনলাইনে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন শিশু বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান এ্যাডভোকেট শামসুল হক টুকু, এমপি।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে অনলাইনে আরও যুক্ত ছিলেন ডা. মোহাম্মাদ শরীফ পরিচালক-এমসিএইচ সার্ভিস, পরিবার-পরিকল্পনা অধিদফতর, ওরলামারফি (কান্ট্রি ডিরেক্টর-প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ), অদিবা আঞ্জুল মিতা এমপি (সদস্য শিশু বিষয়ক সংসদীয় কমিটি), মিস এ্যারোমা দত্ত এমপি (সদস্য শিশু বিষয়ক সংসদীয় কমিটি), মিস. রাজিয়া সুলতানা (বাংলাদেশ প্রতিনিধি- গুড নেইবারস বাংলাদেশ) এবং রোকসানা সুলতানা (পরিচালক রুম টু রিড বাংলাদেশ)।
বাসস/সবি/১৯৫০/-শআ