বাসস দেশ-২৩ : সিলেট বিভাগে করোনায় একদিনে ৬ জনের মৃত্যু

80

বাসস দেশ-২৩
সিলেট বিভাগে করোনায় একদিনে ৬ জনের মৃত্যু
সিলেট, ৩ মে ২০২১ (বাসস): সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে ৬ জনের মৃত্য হয়েছে,একই সময়ে এ ভইরাস থেকে সুস্হ হয়েছেন ১২৩,আক্রান্ত হয়েছেন ৬২ জন।
সোমবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্হ্য বিভাগের তথ্যমতে সোমবার সকাল পর্যন্ত গত একদিনে করোনা ভাইরাসে সিলেট বিভাগে মৃত্যু হওয়া ৬ জনেই সিলেট জেলার বাসিন্দা।এনিয়ে সিলেট বিভাগে করোনা ভাইরাসে মোট মৃত সংখ্যা ৩৫৬ জনে দাড়িয়েছে, এরমধ্যে সিলেট জেলার ২৮৩,সুনামগঞ্জের ২৭,হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজার জেলার ২৮ জন রয়েছেন।
গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্হ্য হয়ে উঠেছেন ১২৩ জন, সুস্হ হওয়ার মধ্যে সিলেট জেলার ১১১ ও হবিগঞ্জের ১২ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হওয়া সংখ্যা ১৯ হাজার ৪০৫ জন। এর মধ্যে সিলেট জেলার ১২ হাজার ৭৯০,সুনামগঞ্জের ২ হাজার ৬২৭,হবিগঞ্জের ১ হাজার ৮২০ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ১৬৮ জন রয়েছেন।
এদিকে সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ৬২ জন, আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৫৫ সুনামগঞ্জের ৪,হবিগঞ্জের ৩ জন রয়েছেন।এনিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৭৮২ জন।এরমধ্যে সিলেট জেলায় ১৩ হাজার ৩৫৩ জন,সুনামগঞ্জে ২ হাজার ৭৩৮ জন,হবিগঞ্জে ২ হাজার ৩৭২ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৩১৯ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্থী হয়েছেন ১৭ জন, এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ২২২ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন,যার মধ্যে সিলেট জেলায় ২০৩,সুনামগঞ্জের ৩, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজার জেলায় ৬ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে ৪৯ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ৫১৭ জন,এরমধ্যে সিলেট জেলায় ৪৭৮, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজার জেলায় ৩৫ জন রয়েছেন।
বাসস/সংবাদদাতা/১৬৫০/কেকে