বাসস ক্রীড়া-১৪ : মার্টেন্সের জোড়া গোলে নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনা

117

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ-মহিলা
মার্টেন্সের জোড়া গোলে নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনা
প্যারিস, ২ মে, ২০২১ (বাসস/এএফপি) : পুরুষরা না পারলেও লিকে মার্টেন্সের জোড়া গোলে ভর করে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারিয়ে নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে বার্সেলোনা। রোববার দ্বিতীয় লেগে পিএসজিকে ২-১ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। ফলে দুই লেগে ৩-২ গোলে এগিয়ে ফাইনাল নিশ্চিত করে বার্সা।
ফাইনালে চেলসি অথবা বায়ার্ন মিউনিখের মোকাবেলা করবে ২০১৯ আসরের রানারআপ বার্সেলোনা। আগামী ১৬ মে গোটেনবার্গে অনুষ্ঠিত হবে ফাইনাল। ২০১৪ সালের পর এই প্রথম কোন ফরাসি ক্লাব ছাড়া অনুষ্ঠিত হতে যাচ্ছে নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।
গত সপ্তাহে ফ্রান্সে অনুষ্ঠিত প্রথম সেমি-ফাইনালে ১-১ গোলে ড্র করেছিল বার্সেলোনা। জন ক্রুইফ স্টেডিয়ামে ম্যাচের অস্টম মিনিটেই চমৎকার বাঁকানো শটে গোল করে বার্সাকে এগিয়ে দেন ডাচ উইঙ্গার মার্টেন্স। ম্যাচের বয়স যখন আধাঘন্টার ঘরে তখন ক্যারোলাইন গ্রাহাম হানসেনের ক্রসের বল টোকা দিয়ে জালে জড়িয়ে বার্সাকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন মার্টেন্স।
কয়েক মুহুর্ত পরেই অবশ্য একটি গোল পরিশোধ করে দেয় পিএসজি। লিওঁর ৫ বছরের একক আধ্যিপত্যের অবসান ঘটিয়ে কোয়ার্টার ফাইনাল থেকে তাদের বিদায় করে দেয়া পিএসজির হয়ে গোলটি পরিশোধ করেছেন মেরি-অ্যান্টিয়েট কাটোটো। এই নিয়ে দ্বিতীয় বারের মত টুর্নামেন্টের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল বার্সেলোনা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪০ /স্বব