২০১৪ সালের পর বিদেশের মাটিতে পাঁচ উইকেট তাইজুলের

565

পাল্লেকেলে, ২ মে ২০২১ (বাসস) : ২০১৪ সালের পর বিদেশের মাটিতে বল হাতে আবারো পাঁচ বা ততোধিক উইকেট শিকার করলেন বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।
পাল্লেকেলে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে আজ বল হাতে ৭২ রানে ৫ উইকেট নিলেন তাইজুল। ৩৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে অস্টমবারের পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তাইজুল। তবে শ্রীলংকার বিপক্ষে প্রথম। আর বিদেশের মাটিতে দ্বিতীয়বার।
২০১৪ সালের সেপ্টেম্বরে কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তাইজুলের। অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই পাঁচ উইকেট নেন তিনি।
এরপর বিদেশের মাটিতে ১১ টেস্ট খেলে ফেললেও, পাঁচ উইকেট শিকারের স্বাদ নিতে পারেননি তাইজুল। কিন্তু দেশের মাটিতে ২১ ম্যাচে ছয়বার পাঁচ উইকেট ও একবার ম্যাচে ১০ উইকেটও নেন তিনি।
অবশেষে বিদেশের মাটিতে দীর্ঘদিন পাঁচ উইকেট না নিতে পারার অপেক্ষা ফুড়ালো তাইজুলের। শ্রীলংকার মাটিতে সিরিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে ১৯ দশমিক ২ ওভার বল করে ৭২ রানে ৫ উইকেট নেন তিনি।
২০১৮ সালের নভেম্বরে সর্বশেষ টেস্ট ক্রিকেটে পাঁচ বা ততোধিক উইকেট নিয়েছিলেন তাইজুল। ১৬ ইনিংস পর টেস্টের এক ইনিংসে পাঁচ উইকেট পকেটে ভড়লেন তাইজুল।