টি-টুয়েন্টি বিশ্বকাপ ভারতেই হবে: বিসিসিআই

171

দিল্লি, ২ মে, ২০২১ (বাসস) : দেশজুড়ে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে স্পষ্ট জানিয়েছে, কোনও বিকল্প নয় ভারতেরই মাটিতেই হবে বিশ্বকাপ।
সম্প্রতি বিসিসিআই’র কর্মকর্তা ধীরাজ মালহোত্রা সেদেশের একটি সংবাদমাধ্যমকে জানান, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে বিশ্বকাপের জন্য ভারতের বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরশাহিকে তৈরি রাখা হচ্ছে।
ঐ কর্মকর্তার এমন বক্তব্যে চটেছে বিসিসিআই। তারা জানিয়ে দিয়েছে, একজনের বক্তব্যে সবকিছু নিশ্চিত হয়ে যায় না। বিকল্প ভাবনা তৈরি রাখতে পারে একমাত্র গভর্নিং বডি। প্রতিযোগিতার ডিরেক্টরের সেই অধিকার নেই।
সংবাদ সংস্থাকে বোর্ডের এক কতা বলেন, ‘বিশ্বকাপ ভারতেই হবে। কোনও দ্বিতীয় বিকল্প নিয়ে এখনও আলোচনা হয়নি। গর্ভনিং বডি বা অ্যাপেক্স কাউন্সিলের কাছে বিকল্প ভাবনার কোনও খবর এখনও আসেনি। তাই বিশ্বকাপ সরতে পারে এরকম ভাবনাচিন্তাই অবাস্তব।’
ঐ কর্তা আরও বলেছেন, ‘ভারত অনেক বড় দেশ। এখানে অনেক স্টেডিয়াম আছে। বিকল্প কেন্দ্র খুঁজতে চাইলে দেশের ভেতরেই তা পাওয়া যেতে পারে। পরিস্থিতি ঠিক না হলে কোনও রাজ্যের স্বাস্থ্য পরিষেবার উপর চাপ দিতে চাই না আমরা। আইপিএল-এর আয়োজন থেকে শিক্ষা নিয়েই টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা হবে।’