বাসস দেশ-৮ : কুমিল্লায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান

94

বাসস দেশ-৮
মানবিক সহায়তা
কুমিল্লায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান
কুমিল্লা (দক্ষিণ), ২ মে, ২০২১ (বাসস) : জেলার চান্দিনায় ১৭ হাজারেরও বেশি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক উপহার ও ভিজিএফ কার্ডের চালের পরিবর্তে নগদ অর্থ প্রদান করা হয়েছে।
উপজেলার ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত চান্দিনা উপজেলায় ৬ হাজার ৮শ পরিবারের মাঝে ৫শ টাকা করে প্রধানমন্ত্রীর উপহার এবং ১০ হাজার ৫০৬টি ভিজিএফ কার্ডের বিপরীতে ৪৫০ টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়। বিতরণের প্রথম দিন আজ রোববার বেলা ১১টায় উপজেলার চত্বরে ১নং শুহিলপুর, ২নং বাতাঘাসী, ৩নং মাধাইয়া, ৮নং বরকইট ও ১২নং বরকরই ইউনিয়নে বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ বাসসকে জানান, প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে প্রতিটি ইউনিয়নে ৫শ পরিবারের জন্য ২ লক্ষ ৫০ হাজার টাকা করে এবং পৌরসভার ৩শ পরিবারের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ হিসেবে পুরো উপজেলায় ৬ হাজার ৮শ পরিবারের জন্য ৩৪ লক্ষ টাকা বিতরণ করা হয়। এছাড়া দুস্থদের ভিজিএফ কর্মসূচির সুবিধাভোগীদের প্রতি কার্ডের চাল এর বিপরীতে ৪৫০ টাকা করে প্রদান করা হয়েছে। এতে উপজেলার ১৭ হাজার ৩০৬টি পরিবারে ৮১ লক্ষ ২৭ হাজার ৭শ টাকা বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মনিরুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাজহারুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ট্যাগ অফিসার প্রমুখ।
বাসস/এনডি/সংবাদদাতা/১৩২১/নূসী