বাসস দেশ-৬ : নাটোরে দুইটি প্রতিবন্ধী স্কুলে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা

102

বাসস দেশ-৬
মানবিক সহায়তা
নাটোরে দুইটি প্রতিবন্ধী স্কুলে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা
নাটোর, ১ মে, ২০২১ (বাসস) : করোনা সংক্রমণ পরিস্থিতি এবং রমজান মাস উপলক্ষে শহরে পরিচালিত দুইটি প্রতিবন্ধী স্কুলের অস্বচ্ছল শিক্ষার্থীদের নিকট প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে দশটা থেকে পর্যায়ক্রমে নাটোর প্রতিবন্ধী বিদ্যালয় এবং নাটোর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক স্কুলের শিক্ষার্থী এবং অভিভাবকদের কাছে মানবিক সহায়তার খাদ্য সামগ্রী হস্তান্তর করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।
দুইটি স্কুল প্রাঙ্গনে সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজিত শিক্ষার্থী সমাবেশে জেলা প্রশাসক বলেন, প্রতিবন্ধীতা আজ আর কোন সমস্যা নয়। তাঁরা এদেশের সূবর্ণ নাগরিক। প্রতিবন্ধী শিশুদের জন্যে পড়াশুনার ব্যবস্থা, চিকিৎসা সুবিধাসহ বিভিন্ন কার্যকরি পদক্ষেপ গ্রহণের ফলে প্রতিবন্ধীরা দেশের মূল ¯্রােতধারার অংশ হয়ে উঠেছে। সকল জনগোষ্ঠীকে সাথে নিয়েই দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে চায় বর্তমান সরকার।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম এবং নেজারত ডেপুটি কালেক্টরেট জুয়েল ইসলাম ছাড়াও সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকমন্ডলী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।
দুইটি প্রতিবন্ধী স্কুলের মোট ২৩৮ জন শিক্ষার্থীর নিকট চাল, ডাল, আলু ও তেল সহযোগে মানবিক সহায়তার প্যাকেট হস্তান্তর করা হয়।
বাসস/এনিড/সংবাদদাতা/১২৩৫/নূসী