বাসস দেশ-৪ : কুমিল্লায় ৪টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা

116

বাসস দেশ-৪
জরিমানা
কুমিল্লায় ৪টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা
কুমিল্লা (দক্ষিণ), ১ মে, ২০২১ (বাসস) : রমজানে ভোক্তা অধিকার নিশ্চিতকরণে বিশেষ সেবা সপ্তাহে আজ শনিবার সকাল ১১টায় বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং ভোক্তা অধিদপ্তরের সহযোগিতায় কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলামের নেতৃত্বে কুমিল্লার নিউমার্কেট, রাজগঞ্জ, টমছম ব্রিজ ও পদুয়ার বাজার এলাকায় বিশেষ তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পানিতে মুরগী ড্রেসিং করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির মতো ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে ৪ টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
ভোক্তা অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলাম বাসসকে বলেন, অভিযানের সময় নিউমার্কেট ও রাজগঞ্জ বাজারের শতভাগ দোকানে মূল্য তালিকা প্রদর্শন নিশ্চিত করা হয়। ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ২শ’ লিফলেট ও মাস্কবিহীন জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। তদারকিকালে হ্যান্ড মাইকের মাধ্যমে বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, দৃশ্যমান স্থানে শতভাগ দোকানের মূল্য তালিকা প্রদর্শন, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং ক্রেতা -বিক্রেতা উভয়কে মাস্ক ব্যবহারের নির্দেশনা দেয়া হয়।
অভিযানে কুমিল্লা ক্যাবের প্রতিনিধি, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর, সংশ্লিষ্ট বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১২১০/নূসী