বাসস দেশ-৩৭ : শাহজালাল বিমানবন্দরে দুবাই থেকে আসা ফ্লাইট থেকে ২৮ পিস সোনার বার উদ্ধার

67

বাসস দেশ-৩৭
শাহজালাল বিমানবন্দর- সোনা উদ্ধার
শাহজালাল বিমানবন্দরে দুবাই থেকে আসা ফ্লাইট থেকে ২৮ পিস সোনার বার উদ্ধার
ঢাকা, ৩০ এপ্রিল, ২০২১ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের দুবাই থেকে আসা একটি বিশেষ ফ্লাইট থেকে পরিত্যক্ত অবস্থায় ২৮ পিস সোনার বার উদ্ধার করা হয়েছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে বাংলাদেশ বিমানের দুবাই থেকে আসা বিশেষ ফ্লাইটে (বিজি-৫০৪৬) তল্লাশি চালিয়ে প্রায় সোয়া তিন কেজি ওজনের ২৮টি সোনার বার উদ্ধার করে। যার বাজার মূল্য প্রায় দুই কোটি ৬ লাখ ২৫ হাজার টাকা। তবে, এই সোনা উদ্ধারের ঘটনায় জড়িত কাউকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ( সন্ধ্যে সাড়ে ৭টা) সময়ে আটক করা যায়নি।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পচিালক মো. ইফতেখার আলম ভূঁইয়া আজ বাসসকে সোনা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বাংলাদেশ বিমানের দুবাই-ঢাকা বিশেষ ফ্লাইটটির আসনের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় ওই সোনার বারগুলো উদ্ধার করা হয়।
চোরাচালান প্রতিরোধে শুল্ক গোযেন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্তব্যরত কর্মকর্তারা শাহজালাল বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করছিলেন।
তারা গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে বাংলাদেশ বিমানের দুবাই থেকে আসা ওই ফ্লাইটে (বিজি-৫০৪৬) তল্লাশি অভিযান চালিয়ে সোনার বারগুলো উদ্ধার করেন। বিমানের সিটের নিচে অভিনব কায়দায় এই ২৮টি সোনার বার লুকানো ছিল। উদ্ধারকৃত সোনার বারগুলোর মোট ওজন ৩ কেজি ২শ’ ৪৮ গ্রাম।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পচিালক মো. ইফতেখার আলম ভূঁইয়ার নেতৃত্বে ওই বিমানে অভিযান চালানো হয়।
এদিকে, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, উদ্ধারকৃত সোনার বার সম্পর্কিত বিষয়ে কাসটমস ও ফৌজদারি আইনে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/জেডআরএম/২০০৫/স্বব