বাসস দেশ-৩০ : সিলেট বিভাগে একদিনে করোনায় মৃত ৪,আক্রান্ত ৭৯ জন

174

বাসস দেশ-৩০
সিলেট-করোনা পরিস্থিতি
সিলেট বিভাগে একদিনে করোনায় মৃত ৪,আক্রান্ত ৭৯ জন
সিলেট, ৩০ এপ্রিল, ২০২১(বাসস) : সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে আরও ৪ জনের মৃত্যু হয়েছে,একই সময়ে আক্রান্ত হয়েছেন ৭৯ জন।
শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে শুক্রবার সকাল পর্যন্ত গত একদিনে করোনা ভাইরাসে সিলেট বিভাগে মৃত ৪ জনের মধ্যে সকলেই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে সিলেট বিভাগে করোনা ভাইরাসে মোট মৃত ৩৫০ জনে দাড়িয়েছে, এরমধ্যে সিলেট জেলার ২৭৭,সুনামগঞ্জের ২৭, হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজার জেলার ২৮ জন রয়েছেন। সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৭৯ জন, আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৬১, সুনামগঞ্জের ১, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজার জেলার ৯ জন রয়েছে।এনিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৬৫১ জন।এরমধ্যে সিলেট জেলায় ১৩ হাজার ২৫০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭২৫ জন,হবিগঞ্জে ২ হাজার ৩৬০ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৩১৬ জন রয়েছেন।
এদিকে, গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ১২১ জন, সুস্থ হওয়ার মধ্যে সিলেট জেলার ৮৩, হবিগঞ্জের ২৮ ও মৌলভীবাজার জেলায় ১০ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হওয়া সংখ্যা ১৯ হাজার ১৪২ জন। এর মধ্যে সিলেট জেলার ১২ হাজার ৫৫২, সুনামগঞ্জের ২ হাজার ৬২৭, হবিগঞ্জের ১ হাজার ৮০৮, মৌলভীবাজার জেলার ২ হাজার ১৫৫ জন রয়েছেন।
অন্যদিকে, সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১২ জন, এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ২৩৪ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যার মধ্যে সিলেট জেলায় ২১৪, সুনামগঞ্জের ৪, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজার জেলায় ৬ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে ৫৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৯৩ জন, এরমধ্যে সিলেট জেলায় ৫৭৫, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজার জেলায় ১৪ জন রয়েছেন।
বাসস/সংবাদদাতা/১৯১০/-অমি