বাসস দেশ-১২ : বিপ্লবী রবি নিয়োগীর ১১২ তম জন্মবার্ষিকী আজ

105

বাসস দেশ-১২
রবি-নিয়োগী-জন্মদিন
বিপ্লবী রবি নিয়োগীর ১১২ তম জন্মবার্ষিকী আজ
শেরপুর, ৩০ এপ্রিল, ২০২১ (বাসস) : ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে মানুষের অধিকার রক্ষায় টঙ্গ আন্দোলন, তেভাগা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে বিপ্লবী রবি নিয়োগী ছিলেন একজন লড়াকু সৈনিক। শেরপুর শহরের গৃর্দানারায়ণপুর মহল্লার (পুরাতন গরুহাটি) জমিদার পরিবারে জন্মগ্রহণকারী বিপ্লবী রবি নিয়োগীর ১১২তম জন্মবার্ষিকী আজ ৩০ এপ্রিল পালিত হয়েছে।
রবি নিয়োগী সভাকক্ষ পরিষদের সদস্য সচিব সাংবাদিক হাকিম বাবুল জানান, বিপ্লবী রবি নিয়োগীর জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার সকাল ১০ টায় শহরের নিউমাকের্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও জেলা সিপিবির সম্পাদক সোলেমানের নেতৃত্বে কমরেড রবি নিয়োগীর বাড়িতে ফুল দিয়ে কর্মীরা শ্রদ্ধা জানান।
আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে বিপ্লবী রবি নিয়োগী আন্দামান সেলুলার জেলসহ বিভিন্ন মেয়াদে ৩৪টি বছর কারাভোগ করেছেন। স্বাধীন বাংলাদেশের মাটিতেও জিয়া ও এরশাদ সরকারের আমলেও তিনি কারাভোগ করেন। বিপ্লবী রবি নিযোগী কলম সৈনিক হিসেবেও মানুষের অধিকার প্রতিষ্ঠায় নিষ্ঠ ছিলেন। তিনি বিনা বেতনে সাপ্তাহিক একতা ও দৈনিক সংবাদের শেরপুর জেলা বার্তা পরিবেশক হিসেবে আজীবন কাজ করেছেন।
২০০২ সালের ১০ মে সূদীর্ঘ কর্মময় জীবনের সমাপ্তি ঘটলেও যুগ-যুগান্তরের মানবমুক্তির লড়াইয়ের ধারায় লড়াকু মানুষের প্রেরণা হয়ে রয়েছেন বিপ্লবী রবি নিয়োগী।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪৪১/কেজিএ