বাসস দেশ-৫৩ : ঠাকুরগাঁও ও বান্দরবানে হতদরিদ্র ৬০০ পরিবারকে দেয়া হলো প্রধানমন্ত্রীর উপহার

225

বাসস দেশ-৫৩
প্রধানমন্ত্রী-উপহার
ঠাকুরগাঁও ও বান্দরবানে হতদরিদ্র ৬০০ পরিবারকে দেয়া হলো প্রধানমন্ত্রীর উপহার
ঢাকা, ২৯ এপ্রিল, ২০২১ (বাসস) : ঠাকুরগাঁও ও বান্দরবানে চলমান লকডাউনে ক্ষতিগ্রস্ত কর্মহীন ও হতদরিদ্র ৬০০ পরিবারকে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে।
বাসসের ঠাকুরগাঁও সংবাদদাতা জানান, জেলায় করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ৪০০ হতদরিদ্র পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও পৌরসভার উদ্যোগে শহরের স্টেডিয়াম মাঠ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্থানে ৪০০ হতদরিদ্র পরিবারের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, ওসি তানভিরুল ইসলাম প্রমুখ।
বাসসের বান্দরবান সংবাদদাতা জানান, জেলার সদর উপজেলার কোভিড-১৯ নিয়ন্ত্রণে চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া ২০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ হিসেবে দেয়া হয় ১০ কেজি চাল, ডাল, তেল। বৃহস্পতিবার উপজেলার জামছড়ি ইউনিয়নের হানসামা ফরেস্ট ক্যাম্প প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ তুলে দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। সদ্য ঘোষিত জামছড়ি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মং চিং এর সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজু মং মার্মা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পাইহ্লা অং। ওই ইউনিয়নের ৫টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডের ৪০ পরিবারসহ মোট ২০০ পরিবারকে ত্রাণ দেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে এ ত্রাণ তুলে দেন প্রধান অতিথি। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানিয়েছেন, কোভিড ১৯ নিয়ন্ত্রণে পাহাড়ের অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন ও হত দরিদ্র পরিবারকে এ ত্রাণ দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য ইউনিয়ন ও পৌরসভার কর্মহীন ও হত দ্ররিদ্রদের এ ত্রাণ দেয়া হবে।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৫০/কেজিএ