বাসস দেশ-৪৯ : নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা লাকি বরখাস্ত

137

বাসস দেশ-৪৯
লাকি-বরখাস্ত
নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা লাকি বরখাস্ত
নড়াইল, ২৯ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলা সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম লাকির বিরুদ্ধে দুদক নিয়মিত মামলার পর সাময়িক বরখাস্ত করা হয়েছে। সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক এ বিষয়টি নিশ্চিত করেছেন।
অভিযোগ রয়েছে, বিএনপিসহ চারদলীয় জোট সরকারের সময়ে জাহান আরা খানম লাকির নির্দেশে হাসপাতালের টেন্ডার, ডাক্তারি সার্টিফিকেট, অভ্যন্তরীণ বদলিসহ সব কিছুই চলতো। তখন তার ভয়ে ডাক্তার-কর্মচারিরা ছিলেন তটস্থ।
নড়াইলের সকলের কাছে তিনি বড়ভাবী নামেও পরিচিত। লাকি শহরের আলাদাতপুর এলাকার জেলা বিএনপির বর্তমান সিনিয়র সহ-সভাপতি ও সাবেক মেয়র জুলফিকার আলী মন্ডল ওরফে বড় ভাইয়ের স্ত্রী।
দুদক সূত্রে জানাগেছে, বিগত জুলাই ২০১৯ হতে ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত ৪৮ লাখ ১৭ হাজার ৯১২টাকা আত্মসাত করেছেন মর্মে নড়াইল সদর থানার একটি সাধারণ ডায়েরি দুদকে প্রেরণ করা হয়। মামলা নং-৬৫৩, তারিখ- ১৪ এপ্রিল, ২০২১ এর তথ্য মোতাবেক নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম (৫৩) এর বিরুদ্ধে দন্ড বিধি ৪০৯, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১৯৪৭ সালের দর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি নিয়মিত মামলা দুদকের সহকারি পরিচালক মাহফুজ ইকবাল বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেছেন। দুদক তদন্ত নং-১/২০২১।
দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোর (নড়াইল) এর উপ-পরিচালক নাজমুচ্ছায়াদাত মামলার বিষয়টি নিশ্চিত করেন।
নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর বলেন, পরিচালক, স্বাস্থ্য বিভাগ খুলনা, বুধবার (২৮এপ্রিল) স্বাক্ষরিত সাময়িক বরখাস্তের এ চিঠিটি বৃহস্পতিবার (২৯ এপ্রিল) নড়াইল সদর হাসপাতালে এসে পৌঁছেছে।
তিনি আরও বলেন হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে গত ১৫দিন পূর্বে একটি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদনে হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে ৪৮ লাখ ১৯ হাজার ৮৮২ টাকা আতœসাতের প্রমাণ পেয়েছেন। এর পূর্বে ৭এপ্রিল সদর হাসপাতালের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠিত হয়। ওই কমিটির প্রতিবেদনেও টাকা আতœসাতের ঘটনা ঘটেছে বলে উল্লেখ করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/২০২০/কেজিএ