বাসস দেশ-৪৫ : সাতক্ষীরায় তামাক বিরোধী রোড পেইন্টিং কর্মসূচির উদ্বোধন

129

বাসস দেশ-৪৫
রোড-পেইন্টিং
সাতক্ষীরায় তামাক বিরোধী রোড পেইন্টিং কর্মসূচির উদ্বোধন
সাতক্ষীরা, ২৯ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলা সদর পৌর এলাকায় দু’টি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার এইড ফাউন্ডেশন ও বাংলাদেশ তামাক বিরোধী জোটভুক্ত সংগঠন মৌমাছির যৌথ উদ্যোগে দু’টি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষণা ও রোড পেইন্টিং কর্মসূচির উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন।
সকল শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে তামাক ও তামাকজাত দ্রব্য বিক্রয়, ব্যবহার ও প্রচারণা নিষিদ্ধ’ প্রচারণার অংশ হিসেবে ‘সাতক্ষীরা আলিয়া কামিল (এম.এ.) মাদ্রাসা ও সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ’ শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণে রোড পেইন্টিং ও নো-স্মোকিং বোর্ড স্থাপন করা হয়।
উদ্বোধনীকালে বলা হয় ‘আজ থেকে এই দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে কোন তামাকজাত দ্রব্যর দোকান থাকবেনা, এই ঘোষণা অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’
উক্ত কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ প্রকৌশলী মশিউর রহমান, ইন্সট্রাক্টর আবুল কালাম আজাদ, রঞ্জন কুমার সরকার, মো. সফিকুল ইসলাম, মো. আনিসুর রহমান, মো. আব্দুল আলিম প্রমুখ।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৫৫/কেজিএ