বাসস ক্রীড়া-১৪ : লুকাকুর জন্য ৯০ মিলিয়ন পাউন্ড খরচ করতে রাজি চেলসি

109

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-চেলসি-দলবদল-লুকাকু
লুকাকুর জন্য ৯০ মিলিয়ন পাউন্ড খরচ করতে রাজি চেলসি
লন্ডন, ২৯ এপ্রিল ২০২১ (বাসস) : গ্রীষ্মকালীন দলবদলের সময় ইন্টার মিলানের স্ট্রাইকার রোমেলু লুকাকুকে স্টামফোর্ড ব্রিজে ফিরে আনতে ৯০ মিলিয়ন পাউন্ডের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে চেলসি। চলতি মৌসুম শেষে শীর্ষ পর্যায়ের একজন নতুন স্ট্রাইকারকে দলে ভেড়ানোর ইচ্ছা ব্লুজদের। ওই মিশনে তাদের অগ্রাধিকার অবশ্য বরুশিয়া ডর্টমুন্ডের তরুণ তারকা আর্লিং হালান্ড।
দ্য সান পত্রিকার রিপোর্ট মতে লন্ডনের ক্লাবটি নরওয়েজিয়ান ওই তারকাকে শেষ পর্যন্ত দলে ভেড়াতে পারবে বলে মনে করছে না। যে কারণে বিকল্প লক্ষ্যও ঠিক করে রেখেছে, যেটি তাদের নাগালের মধ্যে। আর সেই রকম প্রোফাইলের সঙ্গে ফিট হচ্ছে লুকাকু। যার মধ্যে রয়েছে পরের মৌসুমে দলটির হয়ে আক্রমন ভাগের দায়িত্ব পালনের মত সক্ষমতা।
২৭ বছর বয়সি ওই তারকা এখন ইন্টার মিলানকে সিরি এ লিগের শিরোপা পাইয়ে দেয়ার একেবারেই অন্তিম মুহুর্তে রয়েছেন। ২০১০ সালের পর এটি হবে সিরি এ লিগে ইন্টার মিলানের প্রথম লিগ শিরোপা। ইন্টারের হয়ে এই মৌসুমে সব ধরনের টুর্নামেন্টের ৪০টি ম্যাচে অংশ নিয়ে ২৭ গোল করেছেন এই বেলজিয়ান তারকা।
টাম্মি আব্রাহাম তার সামর্থ্য দিয়ে কোচ থমাস টাচেলের চাহিদা পুরণ করতে পারছেন না। গত গ্রীষ্মে আরবি লিফজিগ থেকে ৪৮ মিলিয়ন ইউরোতে দলভুক্ত হওয়া টিমো ওয়ার্নারকে প্রতিনিয়ত ধুকতে হচ্ছে ইংল্যান্ডের মাটিতে।
২০১৭ থেেেক ২০১৯ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা লুকাকু ৭৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ইন্টারে যোগ দেয়ার পর দারুন ভাবে সফল হয়েছেন। ইতালীয় ওই ক্লাবে সর্বমোট ৯১টি ম্যাচে অংশ নিয়ে ৬১টি গোল করেছেন ওই বেলজিয়ান। তবে এই গ্রীষ্মে দলে ভেড়াতে হলে তার জন্য ৯০ মিলিয়ন পাউন্ডেরও বেশী অর্থ ব্যয় করতে হবে চেলসিকে।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯৩৫/স্বব