হেফাজত নেতা হাবিবী, কাশেমী ও সাইফুল্লাহ্ তিন দিনের রিমান্ডে

546

ঢাকা, ২৯ এপ্রিল, ২০২১ (বাসস) : হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব আল্লামা খালিদ সাইফুল্লাহ্ আইয়ুবী, ঢাকা মহানগরের যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতি ফয়সাল মাহমুদ হাবিবী ও হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমীকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম শুনানি শেষে এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন।
আজ তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। চলতি বছরের মার্চ মাসে বায়তুল মোকারম মসজিদে হেফাজতের তান্ডবের ঘটনায় পল্টন থানার মামলায় হাবিবী ও কাশেমীর বিরুদ্ধে দশ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এরআগে বুধবার রাজধানীর ডেমরা থেকে মুফতি ফয়সাল মাহমুদ হাবিবীকেও রাজধানীর ভাটারা থানার ওয়াসা মোড় থেকে হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমীকে গ্রেফতার করা হয়।
অপর দিকে মোদিবিরোধী আন্দোলনের সময় হেফাজতের তান্ডবের ঘটনায় করা একটি মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে আল্লামা খালিদ সাইফুল্লাহ্ আইয়ুবীকে আজ ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ ঘটনায় পল্টন থানার করা আরেক মামলায় তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক তার আবার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২২ এপ্রিল মানিকগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়।