বাসস ক্রীড়া-১২ : এখনো বার্সায় ফিরতে মরিয়া নেইমার

101

বাসস ক্রীড়া-১২
ফুটবল-নেইমার-পিএসজি-বার্সেলোনা
এখনো বার্সায় ফিরতে মরিয়া নেইমার
প্যারিস, ২৯ এপ্রিল ২০২১ (বাসস): ‘প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) বেশ সুখেই আছেন নেইমার’- জনমনে এমন প্রচার থাকলেও এখনো বার্সেলোনায় ফেরার জন্য মুখিয়ে আছেন ব্রাজিলীয় এই সুপার স্টার।
আগামী বছর পিএসজির সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে নেইমারের। গতকাল ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে আসা এই পিএসজি স্ট্রাইকার প্যরিসে নিজের ভবিষ্যৎ বিষয়ে এক প্রশ্নের জবাবে বলেন,‘ চুক্তির বিষয়ে আমি এখানে সময় পেয়েছি। সবার জন্য যেটি ভালো হবে সেইটিই করতে চাই আমরা। আমি ইতোমধ্যে বলেছি যে এখানে বর্তমানে বেশ ভাল আছি। আগের মৌসুমের তুলনায় এবার বেশী স্বস্তিবোধ করছি।’
তবে আসল কথা হচ্ছে বার্সেলোনায় ফিরতে চান নেইমার। যেখানে তিনি কাটিয়েছেন ২০১৩ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত। স্প্যানিশ সংবাদপত্র মুন্ডো ডিপোর্তিভোর রিপোর্টে বলা হয়েছে, বার্সেলোনায় ফিরে মেসির সঙ্গে জুটি বাধতে মরিয়া ব্রাজিলীয় এই সুপার স্টার। তার কাছে পিএসজির চেয়ে বার্সেলোনাই বেশী পছন্দের।
এদিকে প্যারিসে বসে ক্যাম্প ন্যুয়ে মেসির বর্তমান পরিস্থিতির উপর তীক্ষè নজর রাখছেন ২৯ বছর বয়সি নেইমার। এই গ্রীষ্মে তিনি বার্সা ছাড়তে পারেন বলেও গুঞ্জন আছে। পিএসজির সভাপতি নাসের আল খেলাফির অনুরোধ সত্বেও ২০২৬ সাল পর্যন্ত মেয়াদের নতুন চুক্তিতে এখনো স্বাক্ষর করেননি নেইমার। এই তারকাকে রেখে দেয়ার জন্য গ্রীষ্মকালীন দলবদলের সময় মেসিকেও দলে ভেড়ানোর চেস্টা করছে পিএসজি।
বুধবার স্প্যানিশ গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, মেসিকে আকৃস্ট করতে অন্তত দুই বছরের চুক্তির প্রস্তুতি নিচ্ছে পিএসজি। যেখানে আরো এক বা দুই বছরের জন্য মেয়াদ বাড়ানোর সুযোগ থাকবে।
তবে বার্সেলোনার এক নম্বর লক্ষ্যে নেই নেইমার। বরং গ্রীষ্মকালীণ দলবদলে বরুশিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার আর্লিং হালান্ডের প্রতি বেশী মনোযোগ বার্সা সভাপতির।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭২৫/স্বব