বাসস দেশ-৩৮ : চীনে বাংলাদেশি শিক্ষার্থীর ‘অস্তিত্বের পুনর্গঠন’ শীর্ষক একক শিল্পকর্ম প্রদর্শনী

148

বাসস দেশ-৩৮
চীন-একক শিল্পকর্ম প্রদর্শনী
চীনে বাংলাদেশি শিক্ষার্থীর ‘অস্তিত্বের পুনর্গঠন’ শীর্ষক একক শিল্পকর্ম প্রদর্শনী
ঢাকা, ২৭ এপ্রিল, ২০২১ (বাসস) : চিনের ন্যানজিং ইউনিভার্সিটি অব দি আর্টস-এ বাংলাদেশি শিক্ষার্থী সুব্রত কুমার ভৌমিকের ‘অস্তিত্বের পুনর্গঠন’ শীর্ষক একক শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।
সোমবার প্রদর্শনীর উদ্বোধন করেন এই বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট লিউ ওয়েই দং। প্রদর্শনীটি চলবে ৩০ এপ্রিল শুক্রবার পর্যন্ত।
শিল্পী তার শিল্পকর্মে মানব সভ্যতার অস্তিত্ব সম্পর্কে সচেতন এবং প্রকৃতিকে রক্ষার বিষয়গুলিকে তার শিল্পকর্মের বিশ্বকে জানানর চেষ্টা করেছেন।
তিনি কিভাবে প্রকৃতিকে মানব সভ্যতা প্রভাবিত করছে,করোনা মহামারীতে মানুষের মানসিক দুরাবস্থা, মহামারী থেকে প্রকৃতিকে রক্ষা করা এবং একে অন্যর ভরসা হয়ে অস্তিত্বের পুনর্গঠন তার শিল্পকর্মে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।
জাম্বিয়ান শিক্ষার্থী ডেভিসনের ভায়োলিনের মনোমুগ্ধকর সুরে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন, ন্যানজিং বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক শিক্ষা অনুষদের ডীন অয়াং শি, প্রফেসর হ ফাং সহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীবৃন্দ ।
উল্লেখ্য,২০১৮ সালে চীন সরকারের শিক্ষাবৃত্তি নিয়ে উচ্চ শিক্ষার জন্য চীনে আসেন সুব্রত কুমার ভৌমিক।এর আগে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে স্নাতক সম্পন্ন করেন।
বাসস/সবি/এসএস/১৯১০/কেকে