বাসস দেশ-২২ : আরমানিটোলার অগ্নিকান্ডের ঘটনায় ২ কেমিক্যাল ব্যবসায়ী তিন দিনের রিমান্ডে

121

বাসস দেশ-২২
মোস্তাফিজুর-রিমান্ড
আরমানিটোলার অগ্নিকান্ডের ঘটনায় ২ কেমিক্যাল ব্যবসায়ী তিন দিনের রিমান্ডে
ঢাকা, ২৭ এপ্রিল, ২০২১ (বাসস) : রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানশনে অগ্নিকান্ডের ঘটনায় দুই কেমিক্যাল ব্যবসায়ীকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
রিমান্ডভূক্তরা হলেন, ওই ভবনের নিচতলার ভাড়াটিয়া ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান (৪২) ও মোহাম্মদ মোস্তফা (৪৫)।
আজ মঙ্গলবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিরুদ্ধে দশ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এরআগে গতকাল সোমবার ভোরে আরমানিটোলায় অগ্নিকান্ডের মামলার দ্বিতীয় আসামি মোস্তাফিজুর রহমানকে বগুড়ার নন্দীগ্রাম থেকে এবং তৃতীয় আসামি মোহাম্মদ মোস্তফাকে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করে র‌্যাব।
বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে হাজী মুসা ম্যানশনের নিচতলায় আগুন লাগে। সকাল ৯টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এতে চারজন অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। আর দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ২১ জন। এ ঘটনায় রাজধানীর বংশাল থানায় মুসা ম্যানশনের মালিক মোস্তফাসহ আটজনের নামে একটি মামলা করে পুলিশ। মামলায় অজ্ঞাতনামা আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়। বংশাল থানার এসআই মোহাম্মদ আলী শিকদার বাদি হয়ে এ মামলা করেন।
মামলার আসামিরা হলেন, মোস্তক আহমেদ চিশতি, মোস্তাফিজুর রহমান, মোস্তফা, গাফফার, সাইদ, ফিরোজ, তারেক ও বাপ্পী।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬১৫/-এএএ