বাসস ক্রীড়া-৮ : দেশে ফিরতে ব্যক্তিগত বিমান চাইলেন লিন

87

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-লিন
দেশে ফিরতে ব্যক্তিগত বিমান চাইলেন লিন
চেন্নাই, ২৭ এপ্রিল, ২০২১ (বাসস) : ভারতে করোনা পরিস্থিতির ভয়াবহ রুপ নেয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্থদশ আসর শেষে দেশে ফিরতে নিজ দেশের ক্রিকেট বোর্ডের কাছে ব্যক্তিগত বিমান চাইলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ক্রিস লিন।
ভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে লিন বলেন, ‘আমি জানি অন্য অনেকের থেকে ভালো আছি আমরা। কিন্তু প্রচন্ড কঠিন বায়োবাবল বলয়ের মধ্যে থাকতে হচ্ছে আমাদের, পরের সপ্তাহে হয়তো টিকাও পেয়ে যাব। ব্যক্তিগত বিমান হলে যদি সরকার আমাদের ঢুকতে দেয়। আমি কোনও শর্টকাটের কথা বলছি না। সব নিয়ম জেনেই আমরা সই করেছি। তবে প্রতিযোগিতা শেষ হওয়ার সাথে-সাথে বাড়ি ফিরে যেতে পারলে ভালো হয়।’
লিনের প্রত্যাশা খেলোয়াড়দের আয়ের যে অংশ পায়, সেখান থেকে ব্যক্তিগত বিমানের খরচ যোগাতে পারবে বোর্ড। তিনি আরও বলেন, ‘আমরা আইপিএল খেললে অস্ট্রেলিয়া বোর্ড চুক্তির যে ১০ শতাংশ টাকা পায়, সেই টাকায় ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করা সম্ভব কি না, সেটাই জানতে চেয়েছি বোর্ডের কাছে।’
ইতোমধ্যে করোনা আতঙ্কে ভারত ছেড়েছেন অস্ট্রেলিয়ার এডাম জাম্পা, কেন রিচার্ডসন, এন্ড্রু টাই। এখনো যারা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির সাথে আছেন, তারা যাতে ভালোভাবে দেশে ফিরতে পারেন সেজন্যই নিজ দেশের ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অস্ট্রেলিয়ান ওপেনার লিন।
লিনের এমন আবেদনে এখনও কোনও সাড়া দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। লিনের আশা, বোর্ডের পক্ষ থেকে খুব শীঘ্রই কোন ইতিবাচক সাড়া মিলবে।
গতকাল সোমবার ভারতে ৩ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।
বাসস/এএমটি/১৫৪০/স্বব