বাসস ক্রীড়া-৬ : ল্যাৎসিওকে চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে টিকিয়ে রাখল কোরেয়া, তৃতীয় অবস্থানে নাপোলি

83

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ইতালি-সিরি এ লিগ
ল্যাৎসিওকে চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে টিকিয়ে রাখল কোরেয়া, তৃতীয় অবস্থানে নাপোলি
রোম, ২৭ এপ্রিল, ২০২১ (বাসস/এএফপি): ল্যাৎসিওকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার লড়াইয়ে টিকিয়ে রেখেছেন জোয়াকুইন কোরেয়া। সোমবার অনুষ্ঠিত সিরি এ লিগের ম্যাচে তার জোড়া গোলে এসি মিলানকে ৩-০ গোলে হারিয়েছে ল্যাৎসিও। তুরিনোতে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে ২-০ গোলের জয় নিয়ে এক লাফে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে উঠে গেছে নাপোলি।
রোমের স্তাদিও অলিম্পিকোতে অনুষ্ঠিত ম্যাচের বয়স মিনিটের কাটা অতিক্রম করতেই গোল করে ল্যাৎসিওকে এগিয়ে দেন কোরেয়া। বিরতি থেকে ফেরার ৫ মিনিট পর ফের গোল করেন তিনি। শেষ বাঁশি বাজার মাত্র ৩ মিনিট আগে ল্যাৎসিওর হয়ে বাকী গোলটি করেছেন সিরো ইমোবিল। এই জয়ে প্রতিদ্বন্দ্বিদের সঙ্গে ৫ পয়েন্টেরর ব্যবধান রচনা করে চ্যাম্পিয়ন্স লিগের অবস্থান নিশ্চিতের পথে এগিয়ে রয়েছে ল্যাৎসিও।
দলটির কোচ সিমোন ইনজাগি স্কাই স্পোর্টস ইতালিয়াকে বলেন,‘ এই ম্যাচটি ছিল আমাদের কাছে ফাইনাল ম্যাচের মত। শীর্ষ চারে অবস্থান নিশ্চিতের লড়াইয়ে টিকে থাকাার শেষ সুযোগ ছিল এটি। শেষ পর্যন্ত আমরা দাপুটে জয় পেয়েছি।’
এই মুহুর্তে পয়েন্ট তালিকার ষষ্ঠ অবস্থানে রয়েছে ইনজাগির শিষ্যরা। এসি মিলানের পেছনে। মিলান অবশ্য ৬৬ পয়েন্ট নিয়ে নাপোলি ও জুভেন্টাসের সমান পয়েন্টই সংগ্রহ করেছে। কিন্তু টানা দ্বিতীয় এই হারে তাদের অবস্থান নেমে গেছে তালিকার পঞ্চম স্থানে।
সবগুলো দলই ১৩ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রয়েছে শির্ষস্থানে থাকা ইন্টার মিলানের। আগামী শনিবার তারা যদি ক্রোটনকে হারাতে পারে এবং পরেরদিন রোববার ২য় অবস্থানে থাকা আটালান্টা যদি সাসুলোর বিপক্ষে জয় পেতে ব্যর্থ হয়, তাহলে নিশ্চত করতে পারবে লিগ শিরোপা। আর সেটি হবে ২০১০ সালের পর ইন্টার মিলানের প্রথম লিগ শিরোপা।
তালিকার দ্বিতীয় অবস্থান নিয়েই সপ্তাহ শেষ করেছিল কোচ স্টেফানো পিউলির এসি মিলান। কিন্তু নতুন সপ্তাহটি তারা শুরু করেছে বড় এক পরাজয় নিয়েই। ম্যাচের দ্বিতীয় মিনিটেই কোরেয়ার গোলটি হতাশ করে পিউলিকে। ভিএআর প্রযুক্তির সাহায্যে দীর্ঘক্ষন ফাউল যাচাই করার পরই গোলটি অনুমোদন পেয়েছে।
পিউলি বলেন,‘ আমি বুঝতে পারছি না কিভাবে হাকান চাহানোগলুর ফাউল ধরা হল না।’
এর আগে অনুষ্ঠিত দিনের আরেক ম্যাচে জয় পেয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে আসে নাপোলি। স্বাগতিক তুরিনোর বিপক্ষে ম্যাচের প্রথমার্ধেই ১১ ও ১৩ মিনিটে নাপোলির হয়ে গোল দুটি করেছেন যথাক্রমে টিমুই বাকায়োকো এবং ভিক্টর ওসিমহেন। নাপোলির হয়ে এদিন ৩০০তম সিরি এ লিগের ম্যাচটি খেলেছেন লরেঞ্জো ইনসিগনে। তারও একটি বাঁকানো শটের বল ফিরে এসেছে বারে লেগে।
এদিকে তুরিনো অবনমনের হুমকি থেকে বাঁচার লক্ষ্য নিয়েই প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল নাপোলির বিপক্ষে। তবে শেষ পর্যন্ত হেরে গেছে। ফলে অবনমনের জোনেই ঘুরপাক খাচ্ছে ক্লাবটি।
বাসস/এএফপি/এমএইচসি/১৫৩০/স্বব